ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে দুই পত্রিকার সাংবাদিককে হুমকি

ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে দুই পত্রিকার সাংবাদিককে হুমকি

বহুল আলোচিত মাদক ব্যবসায়ী আলমডাঙ্গার ঘণা শ্যামের খুটির জোর কোথায় জনমনে প্রশ্ন।সে এখনো পর্যন্ত বীরদর্পে ঘুরে বেড়ালেও আইনির আওতায় আনতে পারেনী প্রশাসন।এই ঘনা শ্যামের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এ সংবাদের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে দুই পত্রিকার সাংবাদিককে হুমকি দেওয়া হয়েছে।এবং নিজে বার্চার জন্য স্হানীয় একটি পত্রিকায় প্রতিবাদও দিয়েছে।কে এই ঘনা শ্যাম তার বিরুদ্ধে একাধিক মাদক ব্যাবসায়ীর সাথে সংখ্যাত রয়েছে তার প্রমান আছে সাংবাদিকদের কাছে।

গত কয়েক মাস আগে দর্শনা থানার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের সুলতানপুর গ্রামের আলোচিত মাদক ব্যাবসায়ী রশিদের বাড়িতে অবস্থান নেয়। রশিদের বাড়িতে সাংবাদিকদের দেখে পালোনোর চেষ্টা করে। শেষ পযন্ত তার শেষ রক্ষা হয়নি। ঘণা শ্যাম বলেন রশিদ আমার ব্যাবসায়ীক পার্টনার সে জেলে আছে তার জন্য কিছু বাজার ঘাট করে নিয়ে এসেছি।তার এ সব কথা ভিডিও ধারন করা আছে। ঘনা শ্যাম আরও বলেন দর্শনা থানার ওসি লুৎফুল কবির আমার পৃর্বের পরিচিত আমি তার বাজার ঘাট থেকে শুরু করে তার দেখাশুনা করি। আমি মাঝে মাঝে কিছু ফেনসিডিলের চালান ধরিয়ে দিয়। সেই সুবাদে আমার সাথে লুৎফুল কবিরের সম্পর্ক। এই ঘনা শ্যামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় বাড়ি। সে প্রতিদিন মটরসাইকেল নিয়ে সকালে রাত্রে দর্শনায় চলে আসে। তাহলে কি কারনে দর্শনায় আসে জনমনে প্রশ্ন জেগেছে সাধারন মানুষের। প্রশাসনের কাছে জোর দাবি তাকে গ্রেফতার করে আইনির আওতায় নিয়ে আসলে বেরিয়ে আসবে আসল রহস্য।

গত ৮ এপ্রিল ফেইবুকে দুজন সাংবাদিকদের নাম ছবি সহ শ্রী অন্তর বিশ্বাস নামের একটি ফেইসবুক পেজে এ হুমকি প্রদান করেন। এ ঘটনায় দর্শনা প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ঘটনার তীব্র নিন্দা জানানো সহ মাদক ব্যবসায়ী ঘণা শ্যামের গ্রেফতারের দাবি জানিয়েছে দর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক নের্তৃবৃন্দ সহ সকল সদস্যরা।

ফেইসবুকে গত ৮ এপ্রিল দুপুর ১ টার দিকে মামুন ও চন্ঝের বিরুদ্ধে আপত্তিকর পোষ্ট দেয়।যাতে করে চরমভাবে ক্ষুন্ন হয় মান। বিষয়টি সাংবাদিক মহলে জানাজনি হলে প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েন সাংবাদিক মহল।

এ ঘটনায় অভিযুক্ত ঘনা শ্যামের শাস্তি ও গ্রেফতারের দাবিতে দর্শনা প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।গতকাল মঙ্গলবার সন্ধায় দর্শনা প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা কমিটির আহব্বায়ক মনিরুজ্জামান ধীরুর সভাপতিত্বে আলোচনা করেন, দর্শনা প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি জাহিদুল ইসলাম, সাধারন সম্পাদক হানিফ মন্ডল, সাংবাদিক সমিতির সভাপতি ইকরামুল হক পিপুল, সাধারন সম্পাদক আহসান হাবীব মামুন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আওয়াল হোসেন, সদস্য ওসমান আলী, চঞ্চল মেহমুদ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক ইমতিয়াজ আহমেদ রয়েল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান কচি, তথ্য প্রযুক্তি সম্পাদক আবিদ হাসান রিফাত, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রাজিব মল্লিক, কোষাধ্যক্ষ মাসুম বিল্লাহ, সাংবাদিক সমিতির সহ-সভাপতি মাহমুদ হাসান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুমন, সাংগঠনিক সম্পাদক হাসমত আলী, দপ্তর সম্পাদক সুকমল চন্দ্র দাস বাঁধন, কোষাধ্যক্ষ আব্দুল হান্নান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাব্বির আলিম, তথ্য প্রযুক্তি সম্পাদক ওয়াসিম রয়েল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জামান তারিক, কার্যনির্বাহী সদস্য ওসমান আলী, ফরহাদ হোসেন, প্রমুখ।