ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফ্রিল্যান্সারের আত্মহত্যা

রাজশাহীতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন আনারুল ইসলাম টুটুল (৪২) নামে এক ফ্রিল্যান্সার। মঙ্গলবার বেলা ১১টায় পুলিশ আত্মহত্যার বিষয়টি জানতে পারে। বিকালে তার লাশ রাজশাহী মেডিকেল কলেজে ময়নাতদন্তের পর নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়।

আনারুল ইসলাম টুটুল মহানগরীর হোসেনীগঞ্জ এলাকার বাসিন্দা।

মহানগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, রোববার রাতের কোনো এক সময় টুটুল আত্মহত্যা করেছেন। তাকে বেলা ১১টার পরও ঘুম থেকে উঠতে না দেখে বাড়ির লোকজনের সন্দেহ হয়। এরপর তারা পুলিশে খবর দেন। আমরা গিয়ে তাকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় উদ্ধার করেছি। তিনি অনেক ঋণগ্রস্ত ছিলেন বলে আমরা জেনেছি।

তিনি আরও বলেন, মারা যাওয়ার আগে রোববার রাত ১১টা ১৩ মিনিটে টুটুল তার ফেসবুক আইডিতে দীর্ঘ একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেছেন, তিনি ফ্রিল্যান্সিং করে অনেক টাকা আয় করেছেন। কিন্তু দীর্ঘ সময় অসুস্থতার কারণে তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। কিছুটা সুস্থ হলে আবার তিনি ফ্রিল্যান্সিং শুরু করেন। কিন্তু তিন মাস যেতে না যেতেই তিনি আবারো অসুস্থ হয়ে পড়েন। এজন্য তাকে কাজ বন্ধ রাখতে হয়। এদিকে আয় বন্ধ হয়ে যাওয়ায় ঋণগ্রস্ত থাকায় তার পরিবারে ব্যাপক অভাব-অনটন দেখা দেয়।

এছাড়া স্ট্যাটাসে উল্লিখিত আইটি প্রতিষ্ঠানের কাছে পাওনা ১৭ লাখ টাকা না পাওয়ায় হতাশাবোধও তৈরি হয়। এসব কারণেই পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন বলে স্ট্যাটাসে উল্লেখ করা হয়।