ফোন করলেই বাড়িতে পৌঁছাবে আদ-দ্বীনের অক্সিজেন

মহামারী করোনায় বিপর্যস্ত সারাদেশ। খুলনা বিভাগসহ অনেক জেলায় দেখা দিয়েছে অক্সিজেন সংকট। এমন অবস্থায় করোনায় আক্রান্তদের পাশে দাঁড়ালো আদ-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ। খুলনা অঞ্চলের কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দেয়াসহ অক্সিজেনের কষ্টে ভোগা মানুষদের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

বাড়িতে বসে কেউ অক্সিজেনের জন্য ফোন করলে সঙ্গে সঙ্গে প্রশিক্ষিত কর্মীরা ছুটে যাবেন অক্সিজেন নিয়ে। আদ-দ্বীন হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, অক্সিজেন সংকট দূর করতে করোনা আক্রান্তদের অক্সিজেন সহায়তা দিচ্ছে আদ্-দ্বীন ওয়েল ফেয়ার সেন্টারের প্রশিক্ষিত মাঠ পর্যায়ের কর্মীরা। সেবা পেতে আদ্-দ্বীন কুষ্টিয়ার হট লাইন নাম্বার ০১৭০১২১৮০০৯, ০১৭০১২১৯০৬৫, ০১৭০১২১৮০১৮ যোগাযোগ করে যে কেউ অক্সিজেন সহায়তা নিতে পারবে।

এদিকে করোনা রোগীদের চিকিৎসার জন্য ইতিমধ্যে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২টি সিপ্যাপ-বাইপ্যাপসহ হাই ফ্লো নেজাল ক্যানুলা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর দেলদার হোসেন, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ডা. এসএম মুস্তানজীদ, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এমএ মোমেন, আদ্-দ্বীন হাসপাতালের ম্যানেজার মো: রবিউল আওয়াল প্রমুখ।

আদ্-দ্বীন হাসপাতালের ম্যানেজার মো: রবিউল আওয়াল বলেন, আদ্-দ্বীনের কর্ম এলাকার মাঠ পর্যায়ের এসব কর্মীদের সঙ্গে যোগাযোগ করলে যে কেউ এ সহায়তা পাবেন। সংকটাপন্ন রোগীদের বিনামূল্যে আদ্-দ্বীনের অ্যম্বুলেন্সের মাধ্যমে সরকারি কোভিড হাসপাতলে পৌছে দিচ্ছে।

যে কোন দুর্যোগে আদ্-দ্বীন সবসময় মানুষের পাশে ছিল, ভবিষ্যতেও মানুষের পাশে থেকে কাজ করবে। দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় অন্যান্য বৃহৎ শিল্পগোষ্ঠীকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।