বঙ্গবন্ধু অসম্প্রদায়ীক চেতনায় উদ্বুদ্ধ করেছেন বাঙালি জাতিকে…ডিসি সাইদুল ইসলাম

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কুষ্টিয়ায় বিস্তর কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে রবিবার সকাল ৯টায় কালেক্টর চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তপক অর্পন করেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো: খাইরুল আলম।

এতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারের সকল দপ্তরের সংশ্লিষ্টরা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থাও এতে অংশগ্রহণ করে।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একজন ব্যক্তিই নন, বাঙালি জাতির জন্য একটি আদর্শ। তার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর আরেক নাম স্বাধীন বাংলাদেশ।
বাঙালির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বঙ্গবন্ধু তার গোটা জীবন ব্যয় করেছেন উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, শুধু একটি দেশ তিনি স্বাধীন করেননি, তিনি আমাদের দিয়েছেন একটি পবিত্র সংবিধান। যে অসাম্প্রদায়িক দেশের স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন, আমাদের সংবিধানে তারই প্রতিফলন আমরা দেখতে পাই। তিনি অসম্প্রদায়ীক চেতনায় উদ্বুদ্ধ করেছেন বাঙালি জাতিকে।

পরে কোরআন খতম, বিশেষ দোয়া ও মোনাজাতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সেই দিন নিহত তার পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়।