মেহেরপুরে বজ্রপাতে কৃষক নিহত,আহত দুই জন

আজ (২৯ জুন) মঙ্গলবার বেলা বারোটার দিকে মেহেরপুর সদর উপজেলার উজুলপুর গ্রামের মাঠে ধানের বীজতলায় কাজ করার সময় বজ্রপাতে জিয়ারুল ইসলাম (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। সাথে থাকা আরও দুই কৃষক মফিজুল ইসলাম ও হাবিবুর রহমান মারাত্বক আহত হয়েছেন । মাঠে কর্মরত স্থানীয়র কৃষকরা তাদেরকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক জিয়ারুল ইসলামের মৃত‍্যুর বিষয়টি নিশ্চিত করেন।

নিহত জিয়ারুল ইসলাম মেহেরপুর সদর থানাধীন উজুলপুর গ্রামের জাফর আলীর ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, কৃষক জিয়ারুল ইসলাম ও তার দুই সহযোগী মফিজুল ও হাবিবু রহমান বৃষ্টির মধ‍্যে মাঠে ধানের চারা তুলছিলেন। এমন সময় তাদের পাশে বজ্রপাতের ঘটনা ঘটলে কৃষক জিয়ারুল ইসলাম ঘটনা স্থলেই মৃত্যু বরণ করেন। আহত হয় সাথে থাকা দুজন। এসময় স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন‍্য মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক জিয়ারুল ইসলামকে মৃত ঘোষনা করেন।এবং আহতদেরকে চিকিৎসা প্রদান করেন। নিহত কৃষক জিয়ারুলের মৃত্যের ঘটনায় পরিবারে নেমে আসে শোকের মাতম। জিয়ারুলের পরিবারে তিনিই একমাত্র কর্মক্ষম ব্যাক্তি বলে জানায় প্রতিবেশি রেজাউল হক।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) শাহ দারা জানান,উজুলপুর গ্রামে বজ্রপাতে একজনের মৃত্যু সহ দুজন আহত হয়েছে। মৃত জিয়ারুল ইসলামের মরদেহ দাফনের জন‍্য পরিবারের সদস‍্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।