বলিদাপাড়া মাদ্রাসায় ভবন ও গবেষণা গ্রন্থ প্রদান করলেন স্বামী-স্ত্রী

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আল জামিয়াতুল ইসলামিয়া ক্কাসেমুল উলুম বলিদাপাড়া কওমি মাদ্রাসায় ভবন ও গবেষণা গ্রন্থ প্রদান করলেন স্বামী-স্ত্রী।

গতকাল সোমবার দাওরায়ে হাদিস বিভাগের সম্প্রসারণ ও উচ্চতর গবেষণার লক্ষ্যে এল জি ই ডি এর সাবেক ইঞ্জিনিয়ার ও সমাজসেবক রওশন কবির চারতলা ভবন বানিয়ে দেন মাদ্রাসাকে।

সেই সাথে তার সহধর্মিনী ড. শাহেনারা বেগম ও তার দুই বন্ধু মিলে প্রায় তিন লক্ষাধিক টাকার গবেষণা গ্রন্থ মাদ্রাসার লাইব্রেরি ও দাওরায়ে হাদিস বিভাগকে প্রদান করেন।

সোমবার সকাল ১১ টায় মাদ্রাসার সভাকক্ষে শাহেনারা বেগম গবেষণা গ্রন্থ গুলো মাদ্রাসার মোহতামিম মাওলানা আব্দুল গনির নিকট হস্তান্তর করেন।

এসময় হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ চার আসনের সাংসদ আনোয়ারুল আজীম আনার, মাদ্রাসার সাধারণ সম্পাদক লুৎফর রহমান, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম, প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি আনসার আলী, সেলিম রেজা, আনোয়ার হোসেন, মাওলানা ফারুক নোমানী, ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সাবেক প্রেসিডেন্ট আবদুল্লাহ আল কাইয়ুম কাফি, ব্লাড ব্যাংক অব কালীগঞ্জের সাধারণ সম্পাদক আশিক এলাহি সহ কালীগঞ্জের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় শাহেনারা বেগম বলেন, গ্রন্থ গুলো তিনি মিশর, সৌদিসহ বিভিন্ন দেশ থেকে সংগ্রহ করেন এবং আরও কিছু গ্রন্থ সংগ্রহ করার প্রক্রিয়া চলছে।

আনোয়ারুল আজীম আনার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কওমি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন, দাওরায়ে হাদীসকে মাস্টার্স এর মর্যদা দিয়েছেন, তিনি মাদ্রাসা কে সার্বিক সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।