বাঘা যতীন এর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বি সি এল এর আলোচনা সভা

কুষ্টিয়া বাঘা যতিনের ভাষ্কর্য ভাঙ্গার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল) এর প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার মেহেরপুর সদর উপজেলার বারাদী বাজারে বিসিএল এর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ ছাত্রলীগ-বি সি এল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মেহেরপুর জেলা শাখার সভাপতি এবং নবগঠিত বারাদি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ নুরু-উছ-সাফা প্লাবন।

সভাপতির বক্তব্যে প্লাবন বলেন, বলেন,কুষ্টিয়ার কুমারখালীতে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা বাঘাযতীন এর ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা, এ ঘটনায় তিনজন গ্রেপ্তার হয়েছে, তিনজনই বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতা, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য কুষ্টিয়াতে এর আগে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা, তারাও গ্রেপ্তার হয়েছে। ভাস্কর্য এক জিনিস মূর্তি আরেক জিনিস।

ভাস্কর্য এবং মূর্তির মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে। প্রত্যেকটি বীর বিক্রম এর ভাস্কর্য বাংলার মাটিতে তৈরি হবে এবং থাকবে,আপনারা যদি আবার চক্রান্ত করেন তার দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে। অপরাধী যে দলেরই হোক না কেন তার একটাই পরিচয় অপরাধী শাস্তি পেতেই হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিসিএল এর বিভিন্ন শাখার নেতাকর্মীরা।