বামন্দীতে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

“বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে জন-গনের দোর গোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে বামন্দীতে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে গাংনী উপজেলার বামন্দী পুলিশ ক্যাম্পে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন গাংনী থানার (ওসি) তদন্ত সাজেদুল ইসলাম, বামন্দী পুলিশ ক্যাম্পের এএসআই হেলাল উদ্দিন,বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ^াস, বামন্দী ইউপি সদস্য কামাল হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ। বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কে স্থানীয়দের মাঝে ব্যাপক আলোচনা করেন গাংনী থানার (ওসি) তদন্ত সাজেদুল ইসলাম।

বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ^াস তার বক্তব্য বলেন, পুলিশের এমন উদ্যোগে সাধান মানুষ যেমন উপকৃত হবে, তেমনি সমাজে ঘটে যাওয়া ছোট খাট অপরাধ গুলো কমে যাবে।

প্রধান অতিথি হিসেবে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান বলেন, বিট পুলিশিং কার্যক্রমের ফলে এখন থেকে আর সাধারন মানুষকে কষ্ট করে থানায় যেতে হবে না। বিট পুলিশি দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা স্থানীয়দের নিয়ে আলোচনার মাধ্যমে ছোট খাট বিষয় গুলো সমাধান করতে পারবেন।

যে সমস্যা গুলো বিট পুলিশিং এর মাধ্যমে সমাধান হবে না সেগুলোর বিষয়ে থানার অফিসার ইনচার্জ দেখভাল করবেন। এর ফলে মানুষ পুলিশের সেবা বাড়িতে বসেই পাবে। এখন ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম শুরু হলেও পর্যায় ক্রমে ওয়ার্ড কিংবা গ্রাম পর্যায়ে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হবে।