বামন্দীতে সুইট ফ্লাওয়ার মিলসের মালিকে  ১৫ হাজার টাকা জরিমানা

বামন্দীতে সুইট ফ্লাওয়ার মিলসের মালিকে  ১৫ হাজার টাকা জরিমানা

মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী বাজারের ময়দা ও সেমাই প্রস্তুতকারক প্রতিষ্ঠান মেসার্স সুইট ফ্লাওয়ার মিলসে্ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (২৮শে মার্চ) বিকেলে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে পবিত্র রমজান মাসে বিভিন্ন জিনিসপত্রের বাজার মূল্য স্বাভাবিক রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয় বামন্দী বাজারে এ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলার সহকারী পরিচালক সজল আহমেদ। এসময় অভিযান পরিচালনায় সহোযোগিতা করে র‍্যাব-১২ গাংনী ক্যাম্পের একটি দল।

ভোক্তা অধিকার অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতের অভিযান সূত্রে জানা যায়, বামন্দী বাজারের হাজী মতিয়ার রহমান পরিচালিত মেসার্স সুইট ফ্লাওয়ার মিলসে্ আটা ও ময়দার প্যাকেটে মূল্য না দেওয়া, সেমাই তৈরি ও প্যাকেটজাতকরণে যথাযথ নিয়ম না মানা সহ অপরিচ্ছন্নতা এবং অব্যবস্থাপনার অভিযোগে ভোক্তা অধিকার আইনের ৩৭ ও ৪৩ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলার সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে জিনিসপত্রের অস্বাভাবিকভাবে মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় বামন্দী বাজারের মেসার্স সুইট ফ্লাওয়ার মিলস্’কে বেশ কয়েকটি অসঙ্গতির কারণে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রমজান মাসব্যাপী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।