বারোবাজার রেলস্টেশনের সংযোগ সড়ক পুকুরে বিলীন , যাত্রী ভোগান্তি!

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার রেল স্টেশনের সংযোগ সড়কের বেহাল দশা, রেলের যাত্রী সহ এলাকাবাসীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন এই রাস্তার জন্য।

কালীগঞ্জ উপজেলার অন্যতম ব্যবসায়ীক কেন্দ্র হচ্ছে হাট বারোবাজার। সুপ্রাচীনকাল থেকে বারোবাজার এই অঞ্চলের ব্যবসা বানিজ্যের জন্য সুখ্যাতি রয়েছে। যার সুবাদে বারোবাজারে ব্যবসায়ী ও যাত্রীদের সুবিধার্থে একটি রেলস্টেশন রয়েছে। প্রতিদিন প্রায় চার শতাধিক যাত্রী এই স্টেশন হয়ে খুলনা, রাজশাহী, দৌলতদিয়া,চিলমারী রুটে চলাচল করছে।

কিন্তু বারোবাজার শহর হতে স্টেশনে যাওয়ার একমাত্র রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে পার্শ্ববর্তী পুকুরের মধ্যে বিলীন হয়ে গেছে। যার ফলে দূর্ভোগে পড়েছে। বিশেষ করে অসুস্থ রোগী ও শিশুরা বেশি দূর্ভোগ পোহাচ্ছে। শহর থেকে মাত্র চারশ মিটারের এই রাস্তাটির বেহাল অবস্থার কারনে রেল হারাচ্ছে যাত্রী।

রাস্তার বিষয়ে বারোবাজার স্টেশনের স্টেশন মাস্টার মোবাশ্বের হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, রাস্তাটি রেলের জায়গায়, তবে রক্ষণাবেক্ষণের দায়িত্ব সম্পর্কে জানতে চাইলে বলেন, দর্শনা টু খুলনা রেল লাইন ডাবল হওয়ার সময় হয়ত রাস্তাটি মেরামত হতে পারে। তবে শুষ্ক মৌসুমে রাস্তার পাশের পুকুর পাড় দিয়ে চলাচল তরা গেলেও বর্ষায় তা খুবই কষ্টকর হয়ে পড়ে, জীবনের ঝুকি নিয়ে যাত্রীরা তখন রেল লাইনের উপর দিয়ে হেটে স্টেশনে আসেন।

রাজবাড়ী গামী এক রেল যাত্রী বলেন, তিনি তার সন্তান সম্ভবা স্ত্রী কে তার বাবার বাড়ি রাখতে যাচ্ছে, কিন্তু বাজার থেকে স্টেশনে আসার রাস্তা ভাঙা থাকায় তিনি পায়ে হেটে স্টেশনে এসেছেন।

উল্লেখ্য এই একই রাস্তা ব্যাবহার করে বারোবাজার উপ স্বাস্থ্য কেন্দ্র ও বারোবাজার ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে রোগীরা যাওয়া আসা করেন। এলাকাবাসীরা রাস্তাটি দ্রুত সময়ে সংস্কারের আহবান জানান।