“বোমা গুলু থুয়ে গেলাম পরের বার তোদের মাথাই ফেলবো কথাটা মোনে রাখিস”

“বিষ লাক টকা চাদা না দেওয়া পজন্ত এই ঘরে একটা ইট গাতা জদি হয় তাহলে এই বোমা গুলু থুয়ে গেলাম পরের বার তোদের মাথাই ফেলবো কথাটা মোনে রাখিস” চিরকুট সংবলিত ৪ হাতবোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ।

আজ সোমবার (১০ এপ্রিল) সকালর ৯ টার দিকে গাংনী থানার উপপরিদর্শক (এসআই) মাসুদুর রহমান ও এসআই জিয়াউর রহমানসহ সঙ্গীয় ফোর্স গাংনী উপজেলার হিজলবাড়িয়া গ্রামের মোল্লাপাড়া এলাকার বিশারথ আলীর বাড়ির সামনের সিঁড়ি থেকে এই বোমা সাদৃশ্য বস্তুগুলো উদ্ধার করেন। তবে, এগুলো আদৌ বোমা কিনা তা পরীক্ষা নিরিক্ষা করছেন পুলিশ।

এর আগে সকাল ৭ টার দিকে বিশারথ আলীর বাড়ির সিঁড়িতে বাজার করা একটি ব্যাগের উপর লাল কসটেপ মোড়ানো বোমাগুলি দেখে পুলিশকে খবর দেন বাড়ির লোক।

গাংনী থানার উপপরিদর্শক (এসআই) মাসুদুর রহমান বলেন, হিজলবাড়িয়া গ্রামের মোল্লাপাড়া এলাকার বিশারথ আলীর বাড়ির শিঁড়ির উপর বোমাগুলো দেখে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে এসে বোমা সাদৃশ্য বস্তুগুলো উদ্ধার করে পানি ভর্তি বালতিতে রাখা হয়েছে। বোমার উপর একটি চিরকুট পাওয়া গেছে। সেখানে ২০ লাখ টাকা চাঁদা দাবী করেছে দূর্বৃত্তরা। তবে এগুলো যাছাই বাছাই করা হচ্ছে।

বাড়ির মালিক বিশারথ আলী বলেন, আমি একটি বাড়ি বানাচ্ছি। একারনে, এই বোমা ও চিরকুট রেখে গেছে দূর্বৃত্তরা। এখন আমার পরিবারের মাঝে আতংক শুরু হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাল কসটেপ মোড়ানো বোমা সাদৃশ্য ৪ টি বস্তু উদ্ধার করা হয়েছে। সেগুলো আসলে বোমা কিনা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া এলাকায় আতংক ধরানোর জন্য যারাই এই কাজটি করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।