ব্যক্তি মালিকানার জমি থেকে মাটি ও ৩০টি গাছ কাটার অভিযোগ

মেহেরপুর কায়েমকাটা-ফতেহপুর সড়কে রাস্তার পাশে ব্যক্তি মালিকানা জমির মাটি দিয়ে ভরাটের কাজ করার অভিযোগ উঠেছে। এ সময় ব্যক্তি মালিকানাধীন বিভিন্ন প্রজাতির ২৫ থেকে ৩০টি গাছ কেটে ফেলা হয়েছে।
মঙ্গলবার রাতে এ ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন এ ঘটনা ঘটিয়েছে। জমির মালিকরা খবর পেয়ে সেখানে গিয়ে কাজ বন্ধ করে দেয়।
এলজিইডি সূত্রে জানা গেছে, কায়েম কাটা -ফতেহপুর সড়কে সাড়ে ৯ লাখ টাকা বাজেটের ১৮০০ মিটার রাস্তার পাশে মাটি ভরাটের কাজ পায় দর্শনার এসএস এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। মঙ্গলবার রাতের আধারে তড়িঘড়ি করে রাস্তার পাশের মালিকানা জমির মাটি কেটে ভরাটের কাজ শুরু করা হয়। এ সময় মাটি কাটা এক্সকাভেটর দিয়ে গভীর গর্ত সৃষ্টি করে মাঠি ভরাটের কাজ করা হয়েছে। এ সময় আশেপাশের প্রায় ২৫ থেকে ৩০ টি বিভিন্ন প্রজাতির গাছ কাটা হয়। খবর পেয়ে জমির মালিকরা ঘটনাস্থলে গেলে মাটি কাটা মেশিন রেখে কর্মীরা পালিয়ে যায়।
জমির মালিক শরিফ রেজা পান্না জানান, সরকারি জমির থেকে ২০ ফুট দূরে গিয়ে তারা আমার জমির মাটিসহ আশেপাশের কয়েকটি জমির মাটি কেটেছে এবং প্রায় ৩০টি গাছ কেটেছে। আমরা কাজ বন্ধ করে দিয়েছি।
এ ব্যাপারে এলজিইডির উপ-সহকারি প্রকৌশলী জানান, ব্যক্তি মালিকানার জমি থেকে মাটি কাটা যাবে না। এমনকি রাস্তারপাশে কাজ করতে হলে জমির মালিকদের সাথে যোগাযোগ করে মাঠি ভরাটের কাজ করতে হবে। এর ব্যত্যয় হলে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।