ব্রাজিলের ‘জোকার’কে দলে ভেড়াল পিএসজি

ব্রাজিলের ‘জোকার’কে দলে ভেড়াল পিএসজি

সবসময় হাসিখুশী থাকার কারণে দলের মধ্যে ‘দ্য জোকার’ হিসেবে খ্যাত ব্রাজিলিয়ান ডিফেন্ডার লুকাস বেরালডো। এবার সেই জোকারকে দলে ভিড়িয়েছে পিএসজি। ২০ বছর বয়সী বেরালডোকে পাঁচ বছরের চুক্তিতে দলভুক্ত করেছে ফরাসি ক্লাবটি। এর মাধ্যমে সাও পাওলোর সঙ্গে তার তিন বছরের সম্পর্কের অবসান হলো। ২০২৩ সালে সাও পাওলোর হয়ে বেরালডো কোপা ডো ব্রাসিল জয় করেছিল।

যেকোনো ম্যাচ শুরুর আগে হাসিখুশী থাকলে তা মানসিক প্রস্তুতিতে সহায়তা করে বলে বিশ্বাস করেন বেরালডো। পিএসজিতে যোগদান ক্যারিয়ারের অনেক বড় একটি পদক্ষেপ হিসেবে বিবেচনা করছেন এই ডিফেন্ডার। তিনি বলেন, ‘পিএসজির মত উচ্চাকাঙ্ক্ষী একটি দলের হয়ে চুক্তি করতে পেরে আমি দারুণ খুশী। এটা আমার ক্যারিয়ারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অধ্যায়, যা আমাকে সামনে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। সতীর্থদের সাথে দেখা করার জন্য মুখিয়ে আছি। পিএসজির জার্সি গায়ে মাঠের নামার অপেক্ষা আর শেষ হচ্ছেনা।’

পিএসজি গত কয়েক বছরে লিওনেল মেসি, নেইমারদের মত সুপারস্টারদের দলে ভিড়িয়ে খুব একটা সফল হয়নি। আর সে কারণেই সেই পরিকল্পনা থেকে বেরিয়ে এসে বোরালডোর মত খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছে পিএসজি। ক্লাবের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, তারা যুব দলের খেলোয়াড়দের দিকে নজর দিয়েছে। তাদের সঙ্গে কম বেতনে দীর্ঘমেয়াদী চুক্তি করা সম্ভব।

সূত্র: ইত্তেফাক