ভিডিও কলিং অ্যাপ জুমে নতুন ফিচার

বর্তমান সময়ে জনপ্রিয় ভিডিও কলিং জুম অ্যাপ। গ্রাহক নিরাপত্তা নিয়ে নানা ধরনের অভিযোগ থাকলেও সব বিতর্ক কাটিয়ে এ ভিডিও কনফারেন্সিং অ্যাপটি নিজের ছন্দে পরিষেবা দিয়ে চলেছে।

এবার জুম মিটিং আরও মজাদার ও সহজ করে তুলতে এসে গেছে আরও ৫টি নতুন ফিচার। এ ফিচারগুলো জুমের লেটেস্ট ৫.২ ভার্সনে দেখতে পাওয়া যাবে।

ফিল্টার : ব্যবহারকারীরা বন্ধুদের সঙ্গে জুমের মাধ্যমে ভিডিও কল করার সময় কিছু ফিল্টার দেখতে পাবেন। বিভিন্ন রঙিন ভিডিও ফিল্টারের সঙ্গে থাকছে সাদা-কালো ফিল্টার। এছাড়া ইউনিকর্নের শিং, আই প্যাচ বা অন্যান্য স্টিকার ব্যবহার করে হাসি-তামাশা করা যাবে।

রিয়্যাক্ট বাটন : একটি রিয়্যাকশন বাটনও থাকবে, যার সাহায্যে হাসি, সেলিব্রেশন এবং হার্ট রিয়্যাক্ট দেয়া যাবে।

লো লাইটিং : অনেক সময় আমাদের কম আলোয় ভিডিও কনফারেন্স করতে হয়। এক্ষেত্রে জুমের নতুন টাচ-আপ, ভিডিওতে আলোর সামঞ্জস্য বজায় রাখবে। ভিডিও চ্যাটে আপনি প্যানেলের উজ্জ্বলতা নিয়ন্ত্রণ করতে এবং ত্বকের মসৃণতা বাড়ানোর অপশন পাবেন।

নয়েজ রিডাকশন : আবার ভিডিও কনফারেন্সিংয়ের সময় ব্যাকগ্রাউন্ডের বিভিন্ন শব্দ, ইউজারদের বেশ অস্বস্তিতে ফেলে। এক্ষেত্রে জুমের নতুন নয়েজ রিডাকশন ফিচার, ইউজারদের যে কোনো রকম ডিস্ট্রাকশন থেকে বিরত রাখবে।

ব্যাকগ্রাউন্ড পরিবর্তন : অফিসিয়াল কনফারেন্স চলাকালীন আপনি যখন ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ডে আপনার পাওয়ারপয়েন্ট বা কি-নোট প্রেজেন্টেশন শেয়ার করবেন, তখন স্লাইডগুলো ওয়েদার কাস্টার স্টাইলে দেখাতে পারবেন। সূত্র-যুগান্তর