মহানবী (সাঃ) কে কটুক্তির প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

“বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান”। “নুপুর শর্মার দুই গালে জুতা মারো তালে তালে” এ শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে ঝিনাইদহ শহর। হাজারো মানুষের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে রাজপথ।

শনিবার বাদ আসর রাসুল পাক (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিকেলে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে মিছিল বের করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এ কর্মসুচির আয়োজন করলেও সাধারণ মানুষ প্রিয় নবীর প্রতি ভালোবাসা প্রদর্শন করতে শরীক হন বিক্ষোভ সমাবেশে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পায়রা চত্বরে এসে শেষ হয়। সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার নেতৃবৃন্দসহ ইসলামী শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

বিকালে জেলা শহরের বিভিন্ন মসজিদ থেকে সাধারণ মুসল্লীরা আসরের নামাজ পড়ে ঝিনাইদহ শহরের পুরানো ডিসিকোর্ট চত্বরে জড়ো হতে থাকেন। জেলার অন্যান্য শহরেও এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জেলার শৈলকুপার বিভিন্ন গ্রামে ও ইসলামী ভার্সিটিতে শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন।

মিছিল থেকে শিক্ষার্থীরা ভারতে মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে বিজেপি’র দুই নেতা কর্তৃক কটুক্তির তীব্র প্রতিবাদ জানান। সেই সাথে তার দৃষ্টান্তমুলক শাস্তির নিশ্চিত করতে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।

বক্তরা বলেন, বিজেপি সরকার সম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দিচ্ছে। ভারতবর্ষের হাজার বছরের সম্প্রীতি নষ্ট করতে হনুমান সরকারের মন্ত্রী ও নেতারা মুসলিমদের জোর করে জয় শ্রীরাম বলাচ্ছে। গরুর গোস্ত রাখার অপরাধে মুসলমানদের নির্বিচারে হত্যা করছে। ভারতের মুসলমানদের পাশাপাশি নিম্নবর্নের হিন্দুরাও বিজেপির নির্যাতনের শিকার হচ্ছে।