মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন মিরপুরের যুবলীগ নেতা বিটু

“মানুষ. মানুষের জন্য.. জীবন জীবনের জন্য.. একটু সহানূভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু ! হ্যাঁ সমাজের কিছু মানুষ এখনো রয়েছে যারা বিপদে নিজের সবটুকু দিয়ে মানুষের পাশে দাড়াঁয়, সাহায্য-সহানুভূতির মাঝে অসহায়, দুঃস্থ্য মানুষের পাশে সমাজের অনেকেই দাড়াঁয় বিশেষ করে এ ভয়াবহ কোভিড-১৯ (করোনা ভাইরাস)সংক্রমনের সংকট কালীন সময়ে কেউ নীরবে আবার কেউ প্রকাশ্যে সহযোগিতা করে যাচ্ছে অসহায়, দুঃস্থ্য, প্রতিবন্ধী, কর্মহীন, ঘর বন্দী মানুষ দের।

তবে এ সংকটকালীন সময়ে আর্তমানবতার সেবায় নিয়োজিত থাকা কিছু মানবিক মানুষের মধ্যে অন্যতম একজন সাদা মনের মানুষ হলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার বাসিন্দা শাকিলুর রহমান বিটু। তিনি মিরপুর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

উপজেলার চুনিয়াপাড়া এলাকার বাসিন্দা তরুন সমাজ সেবক শাকিলুর রহমান বিটু অতীতের মতো এখনো মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ভয়াবহ করোনা ভাইরাস সংক্রমনের এ সংকট কালীন সময়ের শুরু থেকে অসহায়, দুঃস্হ, কর্মহীন, শিশু, প্রতিবন্ধী এবং ঘর বন্দী মানুষের পাশে দাঁড়িয়েছেন। কখনো নিজের উদ্যোগে তিনি পিপিই, মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার, সাবান, শিশু খাদ্য, রান্না করা খাবার, চাউল,ডালের মতো খাদ্য সামগ্রী বিতরন করেছেন।

শাকিলুর রহমান বিটু জানায়, করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে আজ অবধি আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে আমার সাধ্য অনুযায়ী মানুষ কে সহযোগিতা করে আসছি। মানুষের মাঝে রান্না করা খাবার বিতরন এছাড়াও অসহায়, দুঃস্থ্য, প্রতিবন্ধী, কর্মহীন, ঘর বন্দী এবং শিশুদের মাঝে খাদ্য সামগ্রী, রান্না করা খাবার, বিতরন করে যাচ্ছি।

এছাড়াও প্রতিনিয়ত আমি পিপিই, মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরণ করে চলেছি। বর্তমানে কঠোর এ লকডাউনের সময় আমি ব্যক্তিগত উদ্যোগে ভ্যানচালক ও অটোচালকসম কর্মহীনদের মাঝে চাল ও মসুরের ডাল তাদের বাড়ী বাড়ী পৌঁছে দিয়ে থাকি। যাতে করে তাদের কিছুটা হলেও উপকারে আসে।

তবে এমন মহতি কাজের সাথে তার আত্মিয়স্বজন, বন্ধুবান্ধব তাকে সহযোগীতা করে থাকে বলেও জানান তিনি। বিটু আরো জানায়, যত দিন পর্যন্ত বেঁচে থাকি তত দিন পর্যন্ত মানুষের সেবায় নিজেকে উজাড় করে দিবো আমার সাধ্য অনুযায়ী আমি মানুষ কে সাহায্য সহযোগিতা করে যাচ্ছি এবং আজীবন করবো ইনশাল্লাহ্।