মানুষের সেবাই নিয়োজিত জাসদ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী প্লাবন

মেহেরপুর সদর উপজেলার নবগঠিত বারাদি ইউনিয়নের জাসদ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও জাতীয় যুব জোট নেতা মোঃ নুরু-উছ-সাফা প্লাবন দীর্ঘদিন ধরে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সেবা করে চলেছেন।

নিজের সামর্থ অনুযায়ী সাহায্য সহযোগীতা, সমাজে নানান অসংগতি নিয়ে কথা বলা, বিপদে মানুষের পাশে দাড়ানো এবং বিশেষ করে অসহায় মানুষের চিকিৎসাসেবাই তিনি এলাকায় অনেক সুনাম কুড়িয়েছে।

দীর্ঘ আট দশ বছর যাবৎ এমন মানব সেবাই নিজেকে নিয়োজিত করে রেখেছেন তিনি। অন্যান্য রুগী ও গর্ভবতী মায়ের সিজারের রক্ত ম্যানেজ করা, অসহায় রুগীদের ফ্রি ওষুধের ব্যবস্থা, নিজের উদ্যোগে এলাকার মানুষের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করে চিকিৎসাসেবা দেওয়া, চিকিৎসা পরবর্তী রুগিদের খোঁজখবর নেওয়া তার যেন নিত্যদিনের কাজ।

রাতের আধারেও অসহায় রুগীর ঔষধ পৌঁছে দিতে দেখা যায় তাকে। স্থানীয় জনগণের সাথে কথা বলে জানা যায়, যেকোন প্রয়োজনে যখন ডাকি তখনই প্লাবনকে পাওয়া যায়। একটা ছোট মানুষ হিসেবে মানুষের প্রতি তার যে দায়িত্ববোধ এটা সবার ভিতরে থাকে না। বিপদের সময় যাকে কাছে পাওয়া যায় সেই তো আপনজন। তেমনি প্লাবনও আমাদের অতি আপনজন। এলাকার মানুষের কিছু হলে তার ভিতরে যেন এক অস্থিরতা কাজ করে। দিন নেই রাত নেই তাকে ডাকলেই পাশে পাওয়া যায়।

 প্লাবন বলেন, মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে আমি আনন্দ পাই। মানুষের বিপদে নিজের শরীরের রক্ত দিয়েও পাশে থাকার চেষ্টা করেছি এখনও চেষ্টা করে যাচ্ছি। নবগঠিত বারাদি ইউনিয়নে জাসদ মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সামনে অগ্রসর হচ্ছি। যদি সফল হতে পারি তাহলে একজন জনপ্রতিনিধি যে জনগণের চাকর এটা প্রমাণ করানোই হবে আমার সপ্ন এবং লক্ষ্য। এসময় একটি শোষনমুক্ত, সচ্ছ জবাবদিহিমূলক পরিষদ গঠন করতে মশাল প্রতিকে ভোট প্রার্থনা করেন জাসদ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ নুরু-উছ-সাফা প্লাবন।