মারা গেলেন ‘ধুম’ এর নির্মাতা

মারা গেলেন ‘ধুম’ এর নির্মাতা

মাত্র ৫৭ বছর বয়সে মারা গেলেন বলিউডের জনপ্রিয় সিনেমা ‘ধুম’ এর নির্মাতা সঞ্জয় গাধভি। রোববার (১৯ নভেম্বর) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। জনপ্রিয় এই নির্মাতার চলে যাওয়া মেনে নিতে পারছে না পুরো বলিউড।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, গণমাধ্যমকে সঞ্জয় গাধভির মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন বনি কাপুর। তিনি জানান, ‘আজ সকাল ৮.৪৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিচালক।’

প্রতিদিনের মতো আজ সকালেও সঞ্জয় গাধভি গিয়েছিলেন মর্নিং ওয়াকে। হঠাৎই তিনি ঘামতে শুরু করেন। এরপর অসুস্থ হয়ে পড়ায় দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় মুম্বাইয়ের ককিলাবেন হাসপাতালে। সেখানে নিয়ে যাওয়ার পর পরিচালককে মৃত ঘোষণা করেন ডাক্তার। ডাক্তারের প্রাথমিক অনুমান মর্নিং ওয়াকের সময়ই তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন।

২০০১ সালে ‘তেরে লিয়ে’ সিনেমার মাধ্যমে বলিউডের সফর শুরু করেছিলেন নির্মাতা সঞ্জয় গাধভি। এরপর ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়’ সিনেমা দিয়ে তিনি দর্শকের নজরে আসেন।

সঞ্জয় নির্মিত ‘ধুম’ বলিউডের অন্যতম সেরা ফ্রাঞ্চাইজি। এই ফ্রাঞ্চাইজি ‘ধুম’ ও ‘ধুম টু’ পরিচালনা করেছেন তিনি। এতে অভিনয় করেছেন অভিষেক বচ্চন, জন আব্রাহাম, ঐশ্বরিয়া রাই, হৃতিক রোশন সহ বহু তারকা। তবে ধুম থ্রি-তে ছিলেন না পরিচালক।