মাল্টা বাগানে শত্রুর হানা

জীবননগরে রাতে পূর্বশত্রুতার জের ধরে কে-বা কারা কৃষকের ১বিঘা জমির মাল্টা বাগান কেটে সাবাড় করে দিয়েছে।
গত সোমবার গভীর রাতে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউনিয়নের কুলতলা দক্ষিণ পাড়ার মৃত আনসার আলী বিশ্বাসের ছেলে কৃষক শ্যামল হক বিশ্বাসের কুলতলা মাঠের ১৪বিঘা মাল্টা বাগানের মধ্যে ১বিঘা জমির মাল্টাসহ গাছ কেটে সাবাড় করে দিয়েছে।
এ ঘটনায় কৃষক দিশেহারা হয়ে পড়েছে। কৃষক শ্যামল বিশ্বাস অভিযোগ করে বলেন, সোমবার রাত ১০টার দিকে আমার বাগানের শ্রমিক বাড়ি চলে যায়।
আর গতকাল সকালে বাগানে এসে দেখি আমার ১বিঘা জমির মাল্টা গাছ কে-বা কারা কেটে দিয়েছে। এ বছর আমার বাগানের প্রতিটি গাছে ব্যাপক হারে ফল ধরেছিল। এতে প্রায় আমার এক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
আন্দুলবাড়িয়া ইউনিয়ন ব্লক সুপার ভাইজার রাকিব হোসেন বলেন, কুলতলা মাঠে মাল্টা চাষী শ্যামলের জমির প্রায় ১বিঘা জমির মাল্টাগাছ কেটে দিয়েছে এটা আমি শুনেছি। তবে বিষয়টি আমি আমার উদ্ধতর্ন কতৃপক্ষকে জানিয়ে কৃষক শ্যামলকে সার্বিক সহযোগিতা করা হবে।
আন্দুলবাড়িয়া ইউপি সদস্য মাফি বলেন, কৃষক শ্যামল একজন সফল কৃষক সে মাল্টা, কুলসহ সবধরনের চাষাবাদ করে থাকে। তার জমির মাল্টাগাছ কাটার বিষয়টা আসলে খুব দুঃখ জনক। যারা এ ধরনের কাজ করেছে তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার।
জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, রাতে মাল্টা বাগান কাটার বিষয়ে থানায় এখনও পর্যন্ত কোন অভিযোগ পাইনি।
তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে মাল্টা চাষী শ্যামলের জমির মাল্টা গাছ কাটাই এলাকার চাষীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।