মিরপুরের বারাতালা স্পোর্টিং ক্লাবের ফাইনাল খেলা অনুষ্ঠিত

কুষ্টিয়ার মিরপুর বারাতালা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলার বলিদাপাড়া- বারুইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে খেলায় পোড়াদহ স্টার স্পোর্টিং ক্লাব একাদশ বনাম বারাতালা স্পোর্টিং ক্লাব একাদশ এর মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বারাতালা স্পোর্টিং ক্লাবের সভাপতি তৌফিকুর রহমান তুফানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুম বিশ্বাসের পরিচালনায় ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন, দিশা সংস্থার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম।

এ সময় তিনি বলেন, খেলাধুলা মানুষের দেহ সুস্থ রাখে এবং মনকে রাখে চাঙা। আর মাদক মানুষের বোধশক্তি কেড়ে নেয়। নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মাদকসেবীরা।

তিনি বলেন, মাদকের প্রভাবে মানুষ জড়িয়ে পড়ে অপরাধের সঙ্গে। তাই নিজেকে সুস্থ রাখতে চাইলে মাদক ব্যবসা ও সেবন ছাড়তে হবে। স্বাস্থই সকল সুখের মূল। স্বাস্থ ভালো না থাকলে শরীর ও মন ভালো থাকে না। এ জন্য সুস্থ জীবনযাপন করতে চাইলে খেলাধুলায় মন বসাতে হবে।

তিনি বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রণাঙ্গনের জোনাল চেয়ারম্যান ও মিরপুর ভেড়ামারা আসনের সংসদ সদস্য আব্দুর রউফ চৌধুরীর অক্লান্ত প্রচেষ্টা এবং তার নিজের সম্পত্তি দান করে দেওয়ায় মধ্য দিয়ে এই স্পোর্টিং ক্লাব মাঠের সৃষ্টি হয়েছে। এরপর থেকে এই এলাকার বাসিন্দারা এখানে খেলাধুলা করে অনেকে নামি দামি খেলোয়াড়ও হয়েছেন। ফুটবল খেলাকে টিকিয়ে রাখতে এবং এই স্পোর্টিং ক্লাবে প্রতি বছর টুর্নামেন্টের মাধ্যমে খেলাধুলা চালিয়ে যেতে হবে। এজন্য আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

বিশেষ অতিথি হিসেবে জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, মিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দার, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক তকরিম উদ্দিন খান, বারুইপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-সাইদুর রহমান, ইউপি সদস্য রহমত আলী, মোজাম্মেল হক, বিলকিস বেগম, উপস্থিত ছিলেন। বারাতালা স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে পরাজিত করে পোড়াদহ স্টার স্পোর্টিং ক্লাব একাদশ চ্যাম্পিয়ন হয়।

খেলায় আশপাশের এলাকার হাজারো ফুটবল প্রেমী খেলাটি উপভোগ করেন।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মধ্যে পুরষ্কার স্বরুপ ছাগল তুলে দেন অতিথিবৃন্দ।