মিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে দেশে কৃষিতে বিপ্লব ঘটে বলে জানিয়েছেন কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সংসদ সদস্য মোঃ কামারুল আরেফিন।

তিনি বলেন, কৃষিবান্ধব সরকার ক্ষমতায় রয়েছে বলেই কৃষকদের এখন আর সার নিয়ে সমস্যা হয় না। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে দেশে কৃষিতে বিপ্লব ঘটে।

আজ বুধবার সকালে মিরপুর উপজেলা কৃষি অফিস চত্বরে ২০২৪-২০২৫ মৌসুমে (অর্থ বছর ২০২৩-২০২৪) উফশী আউশ ধান,পাট গ্রীষ্মকালীন পেয়াজের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসয়নিক সার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৃষিবান্ধব নীতি মেনেই সরকার কৃষি উন্নয়নে বিভিন্নখাতে ভর্তুকি দিচ্ছে। আর কৃষি খাতে ভর্তুকি দেয়ায় কৃষকরা কৃষি কাজে উদ্বুদ্ধ হয়েছে বলেই বাংলাদেশ আজ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিনত হয়েছে।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিবি করিমুন্নেসার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবুল কাশেম জোয়ার্দ্দার, মিরপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল্লাহ আল মামুন, অতির্কি কৃষি অফিসার মতিয়র রহমান, উদ্ভিদ সংরক্ষণ অফিসার মাহিরুল ইসলাম, মিরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসারসহ সংশ্লিষ্টরা।

মিরপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল্লাহ আল মামুন জানান, মিরপুর উপজেলাতে ৭ হাজার ৪০০জন কৃষককে ৫ কেজি করে উফশী আউশ বীজ ও ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ২ হাজার ৭শ জন কৃষককে উফশী পাটবীজ প্রত্যেককে এক কেজি করে এবং ৫০ জন কৃষককে এক কেজি করে গ্রীষ্মকালীন পেয়াজ বীজ বিতরণ করা হয়।