মিরপুরে ১৪’শ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস প্রাদুর্ভাবে কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ১৪’শ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

ঢাকাস্থ মিরপুর উপজেলা সমিতির উদ্যোগে করোনা মহামারীতে অসহায় মানুষের জন্য মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
গতকাল শনিবার সকালে উপজেলা চত্বরে এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস, বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক নাজমুল হুদা, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মহিলা ভাইস-চেয়ারম্যান মর্জিনা খাতুন, দিশা সংস্থার প্রধান নির্বাহী রবিউল ইসলাম, দৈনিক দেশতথ্য পত্রিকার প্রকাশক ও সম্পাদক আব্দুল বারী মোল্লা, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, গার্মেন্টস ব্যবসায়ী আব্দুর রকিব মিঠু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময়ে উপজেলার ১ হাজার ৪’শ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে চাল, ডাল, তেল, চিনি, আলু, সেমাই, সাবান সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী রয়েছে।
বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম জানান, ঢাকায় বসবাসরত মিরপুর (কুষ্টিয়া) উপজেলার সকল শ্রেণী পেশাজীবীদের সমন্বয়ে এ সংগঠন উপজেলায় বসবাসরত সকল শ্রেণিপেশার মানুষের সাথে মেলবন্ধন তৈরির মাধ্যমে মিরপুর উপজেলাকে একটি আধুনিক, রুচিশীল, শিক্ষিত মানবিক প্রজন্ম ও আত্মনির্ভরশীল উপজেলা হিসাবে গঠন করা। পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের পাশে দাঁড়ানোর জন্য কাজ করবে।

যার ফলশ্রুতিতে করোনা ভাইরাস প্রাদুর্ভাবে মিরপুর উপজেলায় সমন্বিতভাবে প্রত্যেকটি ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ড যাচাই-বাছাই করে কর্মহীন হয়ে পড়া অসহায় দুস্থদের তালিকা প্রণয়নের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা শুরু হয়।