মিরপুর হাসপাতালে মাল্টিপারপাস পেসেন্ট মনিটর ও বেড প্রদান করলো দিশা

মানব কল্যাণে নিবেদিত প্রতিষ্ঠান হিসেবে দিশা আবারো এগিয়ে এসেছে করোনা রোগীদের চিকিৎসা সহায়তা কার্যক্রমে।
মঙ্গলবার দিশার পক্ষ থেকে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুষ্টিয়ার অনুকূলে ৩ টি পেসেন্ট বেড ও ৩ টি মাল্টিপারপাস পেসেন্ট মনিটর হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও ঢাকাস্থ মিরপুর উপজেলা সমিতির পক্ষ হতে ১ টি ও বিশিষ্ট ব্যবসায়ী বশির উদ্দিন এর পক্ষ হতে ১ টি হাইফো ন্যাজাল ক্যানুলা প্রদান করা হয়।

এ সময় মিরপুর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব কামারুল আরেফীন, দিশার নির্বাহী পরিচালক মো. রবিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. পীযূষ কুমার সাহাসহ স্বাস্থ্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চিকিৎসা সরঞ্জামাদি গ্রহণ করে মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফীন বলেন, অত্র হাসপাতালে করোনা রোগীর বাড়তি চাপ এবং চিকিৎসা সরঞ্জামাদির অপ্রতুলতা থাকায় চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। দিশার পক্ষ হতে প্রদানকৃত এই সরঞ্জামাদির ব্যবহার করোনা রোগীদের চিকিৎসা সেবাকে আরো বেগবান করবে।

উল্লেখ্য করোনা মহামারীর শুরু থেকেই চিকিৎসকদের আবাসন ব্যবস্থা প্রদান, করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতর্কিত, হাসপাতালে চিকিৎসার সরঞ্জামাদি প্রদান, সার্ভিস স্টাফ যেমন আয়া, ওয়ার্ড বয়, পরিচ্ছন্নতা কর্মীদের বেতন ভাতাদি প্রদান সহ নানাবিধ সামাজিক উন্নয়ন ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে দিশা।