মুজিবনগরের খানপুরে বাশের বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ

মেহেরপুর মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড খানপুর গ্রামের আলেফা উদ্দীন এর পরিবারের যাতায়াতের রাস্তা থাকলেও তা বন্ধ করে দিয়েছে প্রতিবেশিরা।

বৃহস্পতিবার সকালে দারিয়াপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড খানপুর ঘুরে দেখা যায় আলেফা উদ্দীনের বাড়ির পাশে একমাত্র রাস্তা থাকলেও তা বন্ধ করে দিয়েছে প্রতিবেশি মৃত আলা মহীদারের ছেলে রশিদ (৫০), মজিবর (৩৫), রহমোতুল্লা (৪৮) ও রফিকুল (৪০) । যেখানে রাস্তা ছাড়া বন্ধী জীবনযাপন করছে ওই পরিবারের তিন সদস্যরা

এই বিষয়ে মেহেরপুর প্রতিদিন কে আলেফা উদ্দীনের ছেলে সাজ্জাদ খান জানান, আমি আজ সকালে মুজিবনগর হাসপাতালে চিকিৎসার জন্য যাই, ওখান থেকে এসে দেখি বাড়িতে যাওয়ার রাস্তাটি বাশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে প্রতিবেশিরা ।

তিনি আরও বলেন, ২০ বছর ধরে এই রাস্তা টি তে যাতায়াত করছি, যদিও এই রাস্তাটি ইউনিয়ন পরিষদের না, এই রাস্তাটিতে হাটার জন্য আমার দাদারা জমি অদলবদল করে নিয়েছে সেটির কাগজপাতিও আছে।
এই বিষয়ে রশিদা মৃদার স্ত্রী জানান, আমরা অশিক্ষিত লেখাপড়া জানিনা কিন্তু শুনেছি, আলেফা উদ্দীনের যাতায়াতে রাস্তা না থাকার কারণে জমি অদলবদল করা হয়েছে কথাটি সত্য। আর রাস্তাটি যে বন্ধ করা হয়েছে এটা মিথ্যা কারন অতিবৃষ্টির কারণে রাস্তাটিতে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে তাই রাস্তাটিতে মাঠি দেওয়ার জন্য ওই দিকে বেড়া দেওয়া হয়েছে। আর মাটি দিলে বেড়াটি সম্পর্ন ভাবে বুঝে যাবে। এতে তাদের যাতায়াতের সমস্যা হবে না।