মুজিবনগরে কোমরপুরে অনুমোদন মেলেনি অনামিকা আইডিয়াল স্কুলের

মেহেরপুরের মুজিবনগর উপজেলার কোমরপুরে পাশাপাশি তিনটি শিক্ষা প্রতিষ্ঠান থাকার পরেও অনামিকা আইডিয়াল গার্লস স্কুল নামে আরও একটি শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করার অভিযোগ উঠেছে।

এ নিয়ে জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট অভিযোগ করেছেন পুরাতন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।

এ অভিযোগের পেক্ষিতে নতুন কোন প্রতিষ্ঠান তৈরির অনুমোদন দেওয়া হয়নি। তার পরেও অনেক টাকা ব্যায় করে এই প্রতিষ্ঠান টি রিতিমত পরিচালনা করা হচ্ছে এবং ভর্তি করা হচ্ছে শিক্ষার্থী।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলে রহমান তদন্ত করে জেলা প্রশাসকের কাছে একটি প্রতিবেদন দাখিল করেন। তিনি জানান, অনামিকা আইডিয়াল স্কুল থেকে ৩০-৪০ ফুট দূরে কেএমজি প্রিক্যাডেট নামে একটি কিন্ডার গার্ডেন স্কুল চালু আছে। যেখানে ১৬০জন শিক্ষার্থী অধ্যায়ন করছে।

১০০গজ দূরে কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে যেখানে ১৬২ জন শিক্ষার্থী অধ্যায়ন করছে। ১৫০ গজ দূরে কোমর পুর মাধ্যমিক বিদ্যালয় অবস্থিত যেখানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থী অধ্যায়নরত।

এ ছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১৯ আগষ্ট ২০১৯ নির্দেশনায় বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের র্পাশ্বে নতুন কোন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠতে না পারে সে জন্য নজর দারি করতে বলা হয়েছে। সে মোতাবেক কোমরপুরে নতুন কোন শিক্ষা প্রতিষ্ঠান চালু করার সুযোগ নাই।

-নিজেস্ব প্রতিনিধি