মুজিবনগরে খ্রিস্টান সম্প্রদায়ের ১২৮ তম ধন্য বুধবার মহাসভার উদ্বোধন

মুজিবনগরে খ্রিস্টান সম্প্রদায়ের সবথেকে বড় ধর্মীয় সমাবেশ ১২৮ তম ধন্য বুধবার মহাসভার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে উপজেলার চার্চ অব বাংলাদেশ রতনপুর সাধু পিতরের গীর্জা এর আয়োজনে গীর্জা চত্তরে এই মহাসভা অনুষ্ঠিত হচ্ছে।

এবারের মহাসভার মূলসুরঃ “তোমার পবিত্র আত্মাকে আমা হইতে হরণ করিও না” ধন্য  বুধবার মহাসভার ইতিহাস সম্পর্কে মাইকেল মন্ডল টুইস বলেন , ১৮৯৫ খ্রীষ্টাব্দের ২০ ফেব্রুয়ারি “বুধবার” পঞ্জিকার পাতায় অন্যান্য সাধারণ একটি দিনের মত হলেও সেদিন ওপার বাংলার মালিয়াপোতায় সাধু লূকের গীর্জায় এমন এক অলৌকিক ঘটনা ঘটেছিল যা দিনটিকে করেছে অবিস্বরণীয়, মহিমান্বিত ও পবিত্র আত্মার অনুগ্রহ প্রাপ্তীর ঝর্নাধারা। তাই পরবর্তীতে এর নামকরণ হয়েছে, ধন্য বুধবার”। আর এই দিনটিকে স্মরণ করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল একটি সভা যে সভা আজ রূপ নিয়েছে “মহাসভায়”, একত্রে “ধন্যবুধবার মহাসভা” ।

ধন্য বুধবার মহাসভা সম্পর্কে বাগোয়ান ইউনিয়ন পরিষদের ৬ নং (বল্লভপুর,রতনপুর) ওয়ার্ড সদস্য বাবুল মল্লিক বলেন, এই ধন্য বুধবার মহাসভা প্রতিবছর বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হয়। এ বছর রতনপুর গ্রামে অনুষ্ঠিত হচ্ছে। এ সভা মঙ্গলবার বিকেলে শুরু হয়ে বৃহস্পতিবার সকালে শেষ হবে। এই সভাতে সার্বিক সহযোগিতা এবং সব সময় খোজ খবর রাখার জন্য তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন, মেহেরপুর ১ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল,সভার প্রধান পৃষ্ঠপোষক বিশপ অব কুষ্টিয়া ডায়োসিস রাইট রেভা:হেমেন হালদার, ডিনারী মহাসভা কমিটির সভাপতি রেভা: লরেন্স মৃত্যুঞ্জয় মন্ডল, আহবায়ক মি: জয়ন্ত মন্ডল, সম্পাদক মি: তুষার বিশ্বাস এবং

সভার সার্বিক নিরাপত্তা দিয়ে সহযোগীতা করার জন্য মুজিবনগর থানা ইনচার্য (ওসি) মেহেদি রাসেল সহ আয়োজক রতনপুর গ্রামের সমগ্র মানুষ সহ আয়োজক কমিটিকে।

দুদিন ব্যাপী ধন্য বুধবার মহাসভাতে প্রার্থনা সভা, কীর্তন ও সমবেত গান, ধর্মীয় উপাসনা ধর্মীয় বাণী, ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা করবেন খ্রিস্টীয় পুরোহিত গন।