মুজিবনগরে জমিজমা সংক্রান্ত হামলার ঘটনায় মামলা দায়ের

মেহেরপুরের মুজিবনগরে সরকারি বরাদ্ধ কৃত খাস জমি জোর পূর্বক দখল নিতে বর্গাচাষিকে রক্তাক্ত জখম করায় মামলা দায়ের করেছে জমির বর্গাচাষী ঈসরাফিল শেখ গতকাল মেহেরপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আমলী আদালতে এ মামলা দায়ের করেন তিনি।

বাংলাদেশ পেনাল কোড অনুযায়ী ৪৪৭/৩২৪/৩২৬/৪২৭/৩০৭ ও ৫০৬ ধারায় সিরাজ,রমজান পিতা মৃত হামিউজুদ্দীন, সেলিম পিতা সিরাজ, গ্রাম সোনাপুর ইব্রী খরসানি,আজমত খরসানি,আ:মজিদ পিতা মৃত ঠান্ডু খরসানি, আকবর পিতা ঠান্ডু গ্রাম মাঝপাড়া মুজিবনগর মেহেরপুর ৭ জনের নামে মামলা দায়ের করেছে উক্ত মামলায় মাঝপাড়া গ্রামের ৮ জনকে ঘটনটর সাক্ষী হিসাবে দেখানো হয়েছে।

বাদি ঈসরাফিল জানান খাস জমির দাতা হিসাবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে মুজিবনগর সহকারি কমিশনার (ভূমি) মাঝপাড়া মৌজার ১ নং খতিয়ানে ৬১৬ দাগে ০.০৯০০ একর জমি আমার বোন আসমা খাতুন এর নামে এবং একই খতিয়ানে ও দাগে ০.১০০০ একর জমি আমার বড় ভাবি সাহিদা খাতুন কে জমিটি ৯৯ বছরের জন্য ১১/০৪/১৭ সালে মুজিবনগর সাব রেজিস্টার সাদিকুল ইসলাম তালুকদার ও মুজিবনগর উপজেলার সাবেক নিবাহী অফিসার সহকারি কমিশনার ভূমি হেমায়েত উদ্দীন, রেজিস্ট্রেশন করে দেয়।

পরে আসমা খাতুন ও সাহিদা খাতুন রেজিস্ট্রেশন কৃত জমি নিজ নিজ নামে নামে ১১/০৯/১৭ সালে নাম খারিজ করে নেই যার হোল্ডিং নং ৮২৫ ও ৮২৬ বাদি ঈসরাফিল তার আরজিতে উল্লেখ করেছেন যে আসামিগন দুর্দান্ত,দুর্ধর্ষ,দাঙ্গাবাজ,খুনি প্রকৃতির উক্ত জমি নিয়ে আসামিদের সাথে তাদের পৃর্বের বিরোধ রয়েছে উক্ত জমি তিনি দীর্ঘ ৪০/৪৫ বছর যাবৎ তার পিতার আমল থেকে ভোগ দখল করে আসছে।

ঘটনার দিন সে ও তার ছেলে জমিতে রোপন কৃত সিম ও পটল গাছে সেচ দিচ্ছিল এ সময় আসামীগন জমিটি জোর পৃর্বক দখল করার জন্য আমাদের উপর হামলা করে এবং আমাকে খুন করার উদ্যেশ্যে আসামী সিরাজ হাত থাকা ফালা দিয়ে আমার পেট ও বুকের মাঝে আঘাত করে মারাত্মক জখম করে এবং রমজান লোহার রড দিয়ে বাম হাতে আঘাত করে এতে আমার বাম হাতের হাড় ভেঙ্গে যায় আমার ছেলে মফিজুল আমাকে বাঁচতে আসলে ১/২/৩ আসামী লোহার সাবল দিয়ে মাথায় আঘাত করে।

মফিজুলের চিৎকার শুনে আমার ভাই ছুটে আসলে আসামীরা আমার ভাইকেও লোহার রড ও লাঠি দিয়ে আঘাত করে আমাদের চিৎকারে মাঠের কর্মরত সাক্ষিরা ছুটে আসলে আসামীরা পালাইয়া যায় তখন সাক্ষীরা আমাদের উদ্ধার করে মুজিবনগর স্বাস্হ্য কমপ্লেক্স এ প্ররণ করে। এই নিয়ে আমি কোন প্রকার মামলা মোকদ্দমা করলে আসামীরা আমাকে খুন জখমের হুমকী দিচ্ছে আমি এর বিচার প্রার্থী।

উল্লেখ্য যে গত শুক্রবার মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের মাঝপাড়া গ্রামের তালতলা নামক মাঠে সরকারি বন্দোবস্তকৃত জমিতে জমির বর্গাচাষী ঈসরাফিল ও তার ছেলে মফিজুল জমিতে রোপন কৃত সিম ও পটল গাছে পানি দিতে গেলে মাঝপাড়া ও সোনাপুর গ্রামের কতিপয় ব্যক্তি বন্দোবস্তকৃত জমি জোর পৃর্বক দখল করার উদ্যেশ্যে তাদের উপর হামলা করে রক্তাক্ত জখম করে।

পরে তাদের উদ্ধার মুজিবনগর স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে আসে আহত ঈসরাফিলের আঘাত গুরুতর হওয়ায় কর্তব্যরত ডাক্তার প্রথমে মেহেরপুর জেনারেল হাসপাতাল পরে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে এবং মফিজুলের মাথায় ৫টি সেলায় দিয়ে হাসপাতালে ভর্তিরাখা হয়।