মুজিবনগরে দুইদিন ব্যাপি সাহিত্যমেলা ও কবিতা উৎসবের উদ্বোধন

মুজিবনগরে দুইদিন ব্যাপি সাহিত্যমেলা ও কবিতা উৎসবের উদ্বোধন

বাংলা একাডেমির সমন্বয়ে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও জাতীয় গ্রন্থকেন্দ্রের সহযোগিতায় উপজেলা পর্যায়ের সাহিত্যিকদের সূষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধারার লক্ষ্যে মুজিবনগরে দুইদিন ব্যাপি সাহিত্য মেলা ও কবিতা উৎসব শুরু হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুইদিন ব্যাপি এই সাহিত্য মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন মেহেরপুর ১ আসনের সাংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

জেলা প্রসাশক শামীম হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদির মিয়া, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, মুজিবনগর থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল মেহেরপুর জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমান হোসেন মিলু, বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন,

উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জাহিদ হাসান রাজিবের সঞ্চালনায় বক্তব্য দেন মেহেরপুর সরকারি কলেজের প্রফেসর বিশিষ্ট সাহিত্যিক আল-আমিন ধুমকেতু, উপজেলা বিশিষ্ট কবি আনোয়ারুল আইয়ুব।

উদ্বোধন শেষে বিকেলে উপজেলা পর্যায়ের বিভিন্ন কবি, সাহিত্যিক ও প্রাবন্ধিকদের উপস্থিতিতে লেখক কর্মশালা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

সকালে মুজিবনগর উপজেলার সাহিত্য কবিতা উৎসব উপলক্ষে সাহিত্যিক কবিদের রেজিস্ট্রেশন করা হয় উপজেলায় সাহিত্য মেলা কবিতা উৎসবে ৬টি ক্যাটাগরিতে ১০৬ জন রেজিস্ট্রেশন সম্পন্ন করেন।