মুজিবনগরে দুটি দোকান মালিকে ৭ হাজার টাকা জরিমানা 

মুজিবনগরে দুটি দোকান মালিকের ৭ হাজার টাকা জরিমানা 

মেহেরপুরের মুজিবনগরে দোকানে ও ফ্রিজের মধ্যে মেয়াদ উত্তীর্ণ পণ্য রেখে বিক্রি করা, মোড়কীকরণ বিধি বহির্ভূত অনুমোদিত পণ্য বিক্রি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে দুটি দোকানে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ অভিযান।

আজ মঙ্গলবার (৩০ মে) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ উপজেলার কেদারগঞ্জ মোড় ও বাগোয়ান এলাকায় এই অভিযান চালান। এসময় সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ তারিকুল ইসলাম ও মুজিবনগর থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ অভিযানকে সহযোগীতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বাগোয়ান মোড়ে মেসার্স সাহান স্টোরে দোকানে ও ফ্রিজের মধ্যে মেয়াদ উত্তীর্ণ পণ্য রেখে বিক্রি করা, মোড়কীকরণ বিধি বহির্ভূত অনুমোদিত পণ্য বিক্রি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: মিয়ারুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, মেয়াদ উত্তীর্ণ পণ্য নিয়ম বহির্ভূতভাবে দোকানে সাজিয়ে রেখে বিক্রি ও মোড়কীকরণ, বিধি বহির্ভূত পণ্য বিক্রি করাসহ অন্যান্য অপরাধে একই এলাকার মেসার্স আব্দুল্লাহ ফাস্টফুডের মালিক মো: আব্দুল্লাহ আল মামুনকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ও ৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় দোকান দুটি থেকে জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও খারাপ পণ্যগুলো জনসম্মুখে পুড়ানো হয়। স্থানীয় ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।