মুজিবনগরে নৌকা ও ট্রাক সমর্থকদের সংঘর্ষে উভয় প্রার্থীর ৫ নেতা-কর্মী আহত

মুজিবনগরে নৌকা ও ট্রাক সমর্থকদের সংঘর্ষে ৫ নেতা-কর্মী আহত

মেহেরপুর-১ সংসদীয় আসনে মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে নৌকার প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র (ট্রাক) প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে এক নারী সহ ৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান (৪৩),বাগোয়ান ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড সদস্ আব্দুর রাকিব, সাবেক ছাত্রলীগ নেতা খালিদুজ্জামান খান ডালিম (৪৬), যুবলীগ কর্মী তেলা শেখ (৩২) ও সাবেক নারী ইউপি মেম্বর মুক্তা খাতুন (৩৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাগোয়ান গ্রামের পাঠানপাড়ায় নৌকার প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের একটি অফিস রয়েছে। তার দক্ষিণ পাশে মসজিদের কাছে স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের (ট্রাক) পথসভা চলছিলো। প্রফেসর আব্দুল মান্নানের বক্তব্যের সময় জোরে মাইক বাজাতে শুরু করে নৌকার সমর্থকরা। শহিদুল ইসলাম পেরেশান, খালিদুজ্জামান সহ বেশ কয়েক কর্মী তাদের মাইকের শব্দ কমাতে বলে। এ সময় তাদের বাগ বিতান্ডা ও সংঘর্ষের সৃষ্টি হয়। এতে আহত হয় আব্দুর রকিব, ডালিম, তেলা শেখ, শহিদুল ইসলাম পেরেশান ও মুক্তা খাতুন নামের এক নারী। তাদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

আহত সাবেক মহিলা ইউপি সদস্য মুক্তা খাতুন বলেন, তকলিমা মেম্বারের ভাই লাবলু পেরেশান ভাইকে আটক করে মারধর করছিলো। আমি বলতে গেলে বলে তুই কেন ট্রাক করছিস বলে আমাকে গলা টিপে ধরে বড় দা দিয়ে মেরেছে।

বাগোয়ান ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড সদস্ আব্দুর রাকিব বলেন আমরা আমাদের অফিসে বসে ছিলাম নির্বাচনের বিষয়ে আলাপ করছিলাম এই সময় ট্রাক সমর্থক পেরেশানের নেতৃত্বে কয়েকজন এসে আমাদের অফিসে হামলা চালায় চেয়ার ভাংচুর করে। এ সময় আশেপাশের লোকজন এসে তাদেরকে ধরে আটকে রাখে পরে পুলিশ এসে তাদেরকে উদ্ধার করে নিয়ে যায়।

মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা বলেন, নৌকার অফিসে প্রথমে হামলা কর হয়েছে। আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। আমরা মুজিবনগর থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। পথসভায় এমন হামলা মেনে নেয়া যায় না। আমাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছে। মুজিবনগর থানায় মামলার প্রস্তুতি চলছে। মামলা দায়েরের পর আমরা বিষয়টি নির্বাচন কমিশনে জানাবো।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কুমার দত্ত বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যায়। বর্তমানে এলাকার অবস্থা স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’