মুজিবনগরে প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক দুইদিন ব্যাপি সেমিনারের উদ্বোধন

“জীবনের জন্য বিজ্ঞান” “শেখ হাসিনার দর্শন সব মানুষের উন্নয়ন” এই প্রতিপাদ্যে উপজেলা পর্যায়ে মুজিবনগরে দুই দিন ব্যাপি প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভুক্তিমূলক উন্নতি” স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষনা পরিষদের বাস্তবায়নে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, উন্নত চুলা ও বায়োগ্যাস প্রযুক্তির সিনিয়র সায়েন্টিক্স অফিসার আজিজুল হক,বিসিএসআইআর-এর উদ্ভাবিত প্রযুক্তির প্রচার ও ইজারাকৃত পণ্যসমূহ মেলায় প্রদর্শন ইন্ডাস্ট্রিয়াল ইকোনমস্ট হারুন অর রশিদ,বাগোয়ান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আয়ূব হোসেন,মোনাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিজুর রহমান সহ উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী গন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সার্বিক সঞ্চালনায় করেন উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রব। অনুষ্ঠানে অতিথিরা স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ বিষয়ক বিভিন্ন স্টল পরিদর্শন করেন।