মুজিবনগরে প্রস্তাবিত স্থানে মডেল মসজিদ নির্মাণ বন্ধের চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন

মুজিবনগরে প্রস্তাবিত স্থানে মডেল মসজিদ নির্মাণ বন্ধের চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন করেছে মানিকনগর গ্রামবাসী।

রবিবার দুপুরে মুজিবনগর উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন ও অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ বলেন, প্রস্তাবিত স্থানে মডেল মসজিদ চাই এর কোন বিকল্প নেই। প্রস্তাবিত স্থানে মডেল মসজিদ করতে হবে এটাই আমাদের দাবি।

স্বাধীনতার সূতিকাগার ঐতিহাসিক মুজিবনগর ১৯৭১ সালের ১৭ই এপ্রিল বাংলাদেশের প্রথম সরকারের শপথগ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং মুজিবনগরকে বাংলাদেশের অস্থায়ী রাজধানী হিসেবে ঘোষণা করে মুক্তিযুদ্ধ পরিচালিত হয়। এতে আমরা অর্জন করি সেই মহান স্বাধীনতা। সেই স্থানকে স্মরণীয় করে রাখার জন্য এবং বর্তমান প্রজন্মকে মুক্তিযোদ্ধার সঠিক ইতিহাস তুলে ধরার জন্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়। যার ফলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স- উপজেলা পরিষদ, থানা, হাসপাতাল, ফায়ার সার্ভিস ভবন, পশু সম্পদ ভবন, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসহ অসংখ্য অফিস আদালতের জন্য জমি অধিগ্রহণ হয়। যার অধিকাংশ জমি মানিকনগর মৌজার মধ্যে এবং মানিকনগর গ্রামের অধিকাংশ জনগণ সরকারের উন্নয়ন এর কথা বিবেচনা করে সরকারি সকল স্থাপনার কথা চিন্তা করে তাদের জমি সরকারকে দিয়ে দিয়েছে।

মুজিবনগরের উন্নয়নের স্বার্থে এলাকাবাসী তাদের জমি-জমা সরকারকে দিয়ে দেয়। আজ সারা বাংলাদেশে মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। তারই অংশ হিসেবে মুজিবনগরে একটি মডেল মসজিদ নির্মাণ হওয়ার কথা। কিন্তু দুঃখের বিষয় কিছু কুচক্র মহল রাতারাতি বাড়ি নির্মাণ করে মসজিদটি নির্মাণ বন্ধ করার ষড়যন্ত্র করছে যা মুসলিম সমাজের মনে প্রচুর আঘাত করছে। মসজিদটি নির্মাণ বন্ধ হলে আমরা খুবই ব্যথিত হব। এখানে অনেক বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান এবং বসতভিটা আছে। তাছাড়া পরবর্তীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স আধুনিকায়নের জন্য যে ৫১ একর জমি অধিগ্রহণ করা হবে, সেই স্থানে যদি মসজিদ নির্মাণ না হয় তবে সেটি প্রশ্নবিদ্ধ হবে।

মানববন্ধন শেষে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মেহেরপুর জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।