মুজিবনগরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠিত

“বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিবনগরে প্রাণিসম্পদ প্রদর্শনীর -২০২২ উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর আয়োজনে এবং মুজিবনগর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে, মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় উপজেলার রামনগর খেলার মাঠে আয়োজিত প্রাণিসম্পদ প্রদর্শনী, উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে উদ্বোধন করেন।

পরে প্রদর্শনীর প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়, মুজিবনগর প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা:তানিয়া আক্তার এর সঞ্চালনায় আলোচনা সভায়, উপস্হিত থেকে বক্তব্য রাখেন,নির্বাহী অফিসার সুজন সরকার, উপজেলা কৃষি অফিসার আনিছুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা ,উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল কালাম আজাদ, বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মধু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বিশিষ্ট উদ্যোক্তা ও সমাজসেবক হাসানুজ্জামান লালটু।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে ২০ টি গরুর,১০টি ছাগলের,১০টি ভেড়ার এবং ১০টি বিভিন্ন প্রাণিসহ মোট ৫০টি ষ্টল স্থাপন করা হয়।

পরে দুপুরে পানিসম্পদ প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে মেহেরপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সাইদুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীতে গাভি পালন,ষাড় পালন,ছাগল পালন,ভেড়া পালন এবং অন্যান্য ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী খামারিদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলাম, মেহেরপুর সদর উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা রহমতউল্লাহ, গান্ধী প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাক্তার সালাউদ্দিন আহমেদ, উপসহকারী প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা জয়নাল আবেদীন,মুজিবনগর উপজেলা প্রাণিসম্পদ অফিসের এল এফ এ মিঠুন আলী, এল এফ এ হাবিবুর রহমানসহ অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।পুরস্কার ও সনদ বিতরণ শেষে মেহেরপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সাইদুর রহমান পানিসম্পদ প্রদর্শনীর সমাপনী ঘোষণা করেন।