মুজিবনগরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

“স্মার্ট লাইভস্টক” “স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিবনগরে প্রাণিসম্পদ প্রদর্শনীর -২০২৩ উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর আয়োজনে মুজিবনগর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে। শনিবার সকাল সাড়ে ১০ টার সময়  রামনগর খেলার মাঠে আয়োজিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে উদ্বোধন করেন। পরে প্রদর্শনীর প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

গাংনী উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা:আলাউদ্দীনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: হারিছুল আবিদ,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রকিবউদ্দীন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ ডা: কর্মকর্তা তানিয়া আখতার, জেলা ট্রেনিং অফিসার ডা: শেখ মোহাম্মদ মশিউর রহমান, বিশিষ্ট উদ্যোক্তা ও সমাজসেবক হাসানুজ্জামান লালটু।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে ২০ টি গরুর, ১০টি ছাগলের, ১০টি ভেড়ার এবং ১০টি বিভিন্ন প্রাণিসহ মোট ৫০টি ষ্টল স্থাপন করা হয়।
পরে দুপুরে পানিসম্পদ প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীতে গাভি পালন, ষাড় পালন, ছাগল পালন, ভেড়া পালন এবং অন্যান্য ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী খামারিদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্প্রসারণ কর্মকর্তা জয়নাল আবেদীন, মুজিবনগর উপজেলা প্রাণিসম্পদ অফিসের এল এফ এ মিঠুন আলী, এল এফ এ হাবিবুর রহমানসহ অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পুরস্কার ও সনদ বিতরণ শেষে নির্বাহী অফিসার পানিসম্পদ প্রদর্শনীর-২০২৩ এর সমাপনী ঘোষণা করেন।