মুজিবনগরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

মুজিবনগরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

“প্রাণীসম্পদে ভরবো দেশ গড়বো স্মাট বাংলাদেশ”স্মাট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ ” এই প্রতিপাদ্য প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১ উপজেলা প্রাণীসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে এবং প্রাণীসম্পদ অধিদপ্তর এর প্রাণীসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগীতায়, উপজেলার বল্লভপুর গ্রামের খাল সংলগ্ন আমবাগানে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল ইসলামের সভাপতিত্বে ভারচুয়ালি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এক যোগে সমগ্র দেশে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন করেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আব্দুল মোমিন, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ রকিবউদ্দীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিম রেজা, উপজেলা বিআরডিপি কর্মকর্তা কাওছার আলী, উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা:তানিয়া আক্তার, উপজেলা উপসহকারী প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জয়নাল আবেদিন সহ প্রাণীসম্পদ অফিসের কর্মকর্তা।

এছাড়াও সদস্য সচিব হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ হারিছুল আবিদ।

প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে সপ্তাহ ব্যাপি বিনামূল্যে টিকাদান কর্মসূচি, বিনামূল্য কৃমিনাশক বিতরণ, স্কুল ফিডিং কর্মসূচি সহ বিভিন্ন সেবামূলক কার্যকম পালন করবে উপজেলা প্রণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল।