মুজিবনগরে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় শুরু

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে সরকার সমগ্র বাংলাদেশের সকল সিটি কর্পোরেশন, জেলা, উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে নিম্ন আয়ের ০১(এক) কোটি পরিবারের নিকট রমজান শুরুর আগে ও রমজানের মাঝামাঝি মোট ০২ (দুই) বার টিসিবির পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিক্রয় ও তা ট্যাগ অফিসারের মাধ্যমে তদারকীর সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। উক্ত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সারা দেশের ন্যয় মুজিবনগর উপজেলায় নিম্ন আয়ের মানুষের নিকট ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার সকাল দশটা থেকে প্রথম পর্যায়ের দারিয়াপুর ইউনিয়নের গোপীনাথপুর ফুটবল খেলার মাঠের ভর্তুকি মূল্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়। ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে উপজেলার ৮১৮২জন নিম্নআয়ের মানুষ পাবেন টিসিবির পণ্য।রবিবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দারিয়াপুর ইউনিয়নের গোপীনাথপুর খেলার মাঠ ও দারিয়াপুর খেলার মাঠে ইউনিয়নের ১৬৩৬ জন নিম্নআয়ের মানুষের মাঝে ৬৫ টাকা কেজি দামে ডাল ৫৫ টাকা কেজি দামে চিনি এবং ১১০ টাকা লিটার দামে পন্য সামগ্রী বিক্রয় করবে টিসিবি ডিলার মেসার্স সাঈদ আনোয়ার ট্রেডার্স।

পর্যায় ক্রমে বুধবার মোনাখালি ইউনিয়নের ১৬৩৬জনের মাঝে মোনাখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠ এবং ভবানীপুর ফুটবল খেলার মাঠে টিসিবি ডিলার সাগর ট্রেডার্স।

মঙ্গলবার বাগোয়ান ইউনিয়ন এর ৩২৭৪ জনের মাঝে মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয় বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয় জয়পুর মাধ্যমিক বিদ্যালয় এবং বাগোয়ান ইউনিয়ন পরিষদ চত্বরে টিসিবি ডিলার মেসার্স জাহাঙ্গীর টেডার্স টিসিবির পণ্য বিক্রি করবে।সোমবার মহাজনপুর ইউনিয়নের ১৬৩৬ জনের মাঝে, মহাজনপুর ইউনিয়ন পরিষদ, মহাজনপুর মাধ্যমিক বিদ্যালয় ও যতারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে টিসিবি ডিলার মেসার্স জাহাঙ্গীর টেডার্স টিসিবি পণ্য বিক্রয় করবে।

মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার বলেন, নিম্নআয়ের মানুষের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে উপজেলার ৪ ইউনিয়নে ৮১৮২ জনের মাঝে পর্যায়ক্রমে টিসিবির পণ্য বিক্রয় করা হবে। তার তদারকির জন্য উপজেলা প্রশাসন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের ট্যাগ অফিসার হিসাবে নিয়োগ দিয়েছে। তারা টিসিবির পণ্য সুষ্ঠুভাবে বিক্রয় হচ্ছে কিনা সেই বিষয়টি মনিটরিং করবে।