মুজিবনগরে বিট পুলিশিং এর মত বিনিময় সভা

“বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি, আপনার পুলিশ আপনার পাশে, তথ্য দিন সেবা নিন, এই স্লোগানকে সামনে রেখে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নে ভবেরপাড়া বিট পুলিশিং কার্যালয়ে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন ইভটিজিংসহ সামাজিক অপরাধ প্রতিরোধ ও নিবারণকল্পে মতবিনিময় সভা করা হয়েছে।

শনিবার বেলা এগারোটার দিকে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের ভবেরপাড়া ৫নং বিট পুলিশিং কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ভবেরপাড়া বিট পুলিশিং কার্যালয়ের মতবিনিময় সভায় ৫ নং ভবেরপাড়া বিট পুলিশিং কার্যালয়ের ইনচার্জ এস আই মোমিনুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুজিবনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাশেম বলেন, মুজিবনগর উপজেলার ৪ টি ইউনিয়ন নিয়ে মুজিবনগর থানা গঠিত হয়।

এই থানার অনেক গ্রাম, থানা থেকে দূরে অবস্থিত হওয়ায় সাধারণ জনগণকে যে কোন ধরনের সেবা নিতে কষ্ট করে থানায় আসতে হয়। আর যেন কাউকে থানায় যেতে না হয় তাই সকলের দোর গোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে মেহেরপুর জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলী এর নির্দেশে এবং সার্বিক তত্বাবধায়নে উপজেলার প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং এর কার্যালয় চালু করা হয়েছে। আপনারা যে কোন ধরনের ছোট খাটো সমস্যা এই বিট পুলিশিং এর কার্যলয় থেকে সমাধান করতে পারবেন।

তিনি আরো বলেন, প্রত্যেকটি বিটে এক জন এসআই, একজন এএসআই এবং দুজন কনষ্টেবল আপনাদের সেবাই নিয়জিত থাকবে। এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি মুজিবনগর থানা অফিসার ইনচার্জ আব্দুল হাশেম অনুষ্ঠানে উপস্থিত সুধিমন্ডলি ও সাধারণ জনগণের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ও লিফলেট বিতরণ করেন।

অনুষ্ঠানে এড: সিরাজুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেদারগঞ্জ বাজার কমিটির সভাপতি কুতুবউদ্দীন মল্লিক, বাগোয়ান ইউনিয়ন পরিষদের সদস্য সোহরাব উদ্দীন, দিলিপ মল্লিক, মহিলা সদস্য নার্গীস খাতুন সহ এলাকার সাধারণ জনগণ এবং উল্লেযোগ্য মহিলা বৃন্দ। উল্যেখ্য,একই দিনে মুজিবনগর উপজেলার চার ইউনিয়েনে মোট ৫ টি বিট পুলিশিং কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।