মুজিবনগরে বেগম রোকেয়া দিবসপালিত

মুজিবনগরে বেগম রোকেয়া দিবসপালিত

“শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা” আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা এবং মানববন্ধনের মধ্যে দিয়ে মুজিবনগরের উদযাপিত হয়েছে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২৩।

মুজিবনগর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে, দিবসটি উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিম রেজার সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুজিবনগর থানার এস আই হেকমত আলী, বীর মুক্তিযোদ্ধা হাজী আহসান আলী খান, মুজিবনগর ডিগ্রী কলেজের সাবেক প্রভাষক বাকের আলী সহ উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকগণ, উপজেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারী এবং এলাকার স্বাবলম্বী মহিলারা।

আলোচনা সভা শেষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমে মুজিবনগর উপজেলায় নির্বাচিত ৫ জন জয়ীতাদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। বিভিন্ন ক্যাটাগরিতে এ বছরের নির্বাচিত জয়িতারা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী হলেন উপজেলার মোনাখালী গ্রামের কাউসার আলী ও পারুলা খাতুনের মেয়ে শাহীনা আক্তার।
শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সফলতা অর্জনকারী নারী হলেন, মোনাখালী গ্রামের আলফাজউদ্দিন ও হাসিনা বেগমের মেয়ে শিরিনা আক্তার।

সফল জননী নারী হলেন, বল্লভপুর গ্রামের সুরাত আলী ও সফুরা খাতুনের মেয়ে দিলরুবা খাতুন। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যানে জীবন শুরু করেছেন যে নারী তিনি হলেন, বাগওয়ান গ্রামের কাদের আলী খান ও মাজেদা বেগমের মেয়ে আনোয়ারা খাতুন।

সমাজ উন্নয়নে অবদান রেখেছেন যে নারী তিনি হলেন, কোমরপুর গ্রামের বক্তিয়ার বিশ্বাস ও জায়েদা খাতুনের মেয়ে রহিমা খাতুন।

জয়িতাদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ শেষে উপজেলা পরিষদ চত্বরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ২০২৩ উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়