মুজিবনগরে মহিলা জামায়াতের ৫ কর্মী আটক

মুজিবনগরে মহিলা জামায়াতের ৫ কর্মী আটক

মুজিবনগরে সরকার বিরোধী গোপন বৈঠক ও নাশকতার পরিকল্পনা করাকালীন সময়ে জিহাদী বইসহ জামায়াতের ৫ নারী নেতা-কর্মীকে আটক করেছে মুজিবনগর থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেলের নেতৃত্বে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার সময় মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের মন্ডল পাড়ার মৃত লুৎফর ময়রার ছেলে আশাদুল ময়রার বাড়িতে গোপন সংবাদ এর ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন,উপজেলার বাগোয়ান ইউনিয়নের আনন্দবাস গ্রামের তাছাবউদ্দীন এর স্ত্রী কহিনুর বেগম (৪৫), আরিফুল ইসলামের স্ত্রী শারমিনা খাতুন (২২), আবু বক্কর এর স্ত্রী রওশনারা খাতুন (৪৬), জুলফিকার আলী ভুট্টোর স্ত্রী পারভিনা খাতুন (৩৪) এবং আশাদুল হক এর স্ত্রী সখিসোনা (৪০)।

এসময় তাদের কাছ আল্লহর পথে জিহাদ, মুসলমানদের দৈনন্দিন জীবন, ইসলাম ও জাহিলিয়াতের চিরন্তন দ্বন্দ্ব, আখিরাতের প্রস্তুতি, আল্লাহর নৈকট্য লাভের উপায়, ঈমানের হকিকত, আমিরে জামায়াতের আহবান, সফল জীবনের পরিচয়, পর্দার বিধান, আল্লাহর আইন ও সৎ লোকের শাসন, বাংলাদেশ জামাত ইসলামের আমির ডা: শফিকুর রহমানের বক্তব্য, তাফহীমুল কুরআন, সহ ১৮ টি বিভিন্ন বই জব্দ করা হয়।

মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল বলেন, আটক জামায়াতের নারী নেতা কর্মীরা সরকারেরর বিরুদ্ধে বিদ্বেষ বিতৃষ্ণা ও মিথ্যা রটনা ছড়িয়ে নাশকতকা সৃষ্টিসহ জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে আইনশৃঙ্খলার অবনতি করার লক্ষে ১৪/১৫ জন নারী সরকার বিরোধী সন্ত্রাস ও নাশকতা কার্যকলাপ করার উদ্যেশ্যে পরিকল্পনা ও গোপন মিটিং করছিল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। মামলায় এজাহার নামীয় ৫ জন ও অজ্ঞাতনামা আরো ১৪/১৫। জনকে আসামি করা হয়েছে। আটকদের আদালতের মাধ্যমে মেহেরপুর জেল হাজতে প্রেরণের প্রস্তুতি চলছে বলে জানান ওসি মেহেদী রাসেল।