মুজিবনগরে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত

র‍্যালী,স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন,দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্যদিয়ে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগে উদ্যেগে পালিত হয়ছে জেলহত্যা দিবস। মঙ্গলবার সকালে দিবসটি উপলক্ষে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলুর নেতৃৃত্বে জেল হত্যা দিবস উপলক্ষে মুজিবনগর সৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন করা হয়।

এ সময় মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন,দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারি বকুল,মোনাখালী ইউপি চেয়ারম্যান মোফিজুর রহমান মফিজ, মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি রফিকুল ইসলাম তোতা,বাগোয়ান ইউপি আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান মধু,সম্পাদক নজরুল ইসলাম, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চান্দু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবুল কালাম আজাদ,উপজেলা তাঁতীলীগের আহবায়ক প্রবির শেখ, উপজেলা ছাত্রলীগের সম্পাদক শেখ সাকিব সহ আওয়ামীলীগ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ,ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন,১৯৭৫ সালের ৩ নভেম্বর চার জাতীয় নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগষ্ট স্বপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে ৩ নভেম্বর হয়ে উঠে দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়।

আর সেই মুক্তিযুদ্ধের চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ ও এর অংগসংগঠন। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি পালন করা হয়। পুস্পস্তবক অর্পন শেষে জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের বিদ্রেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

এর আগে মুজিবনগর গেট থেকে একটি র‍্যালী বের করা হয়।