মুজিবনগরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

মুজিবনগরে যথাযোগ্য মর্যাদায় সহিত পালন করা হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। মুজিবনগরে ১৪ই ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মুজিবনগর মুক্তযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স এর স্মৃতিসৌধে পু্ষ্পস্তবক অর্পন করে মহান মুক্তিযুদ্ধ এবং পরবর্তীতে সকল শহীদদের প্রতিশ্রদ্ধা জানানো হয়।

পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। মুজিবনগর থানা ইনচার্য (ওসি) মেহেদি রাসেল, বীর মুক্তিযোদ্ধা আহসান আলী খান এর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মিরাজুল ইসলাম।
পুষ্পস্তবক অর্পণ শেষে স্মৃতিসৌধ প্রাঙ্গনে মহান মুক্তিযুদ্ধ সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
পরে মুজিবনগর উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা পরিষদ অডিটরিয়ামে শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুর রব এর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন, মুজিবনগর থানা ইনচার্য (ওসি) মেহেদি রাসেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মামুনুর রশিদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিরাজুল ইসলাম, উপজেলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, বীর মুক্তিযোদ্ধা আহসান আলী খাঁন,বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান।

মহান মুক্তিযুদ্ধে নিশ্চিত পরাজয় জানতে পেরে পাকিস্তানি দালাল রাজাকার, আলবদর, আলশামস, এর সহযোগিতায় পাকবাহিনী বাংলাদেশকে মেধাশূন্য করার জন্য কিভাবে নিশংসভাবে দেশের বুদ্ধিজীবীদের হত্যা করে। সে বিষয়ের উপরে বিস্তারিত আলোচনা করেন আলোচকরা। সময় উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, সাংবাদিক, শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।