মুজিবনগরে লক ডাউনের দৃতীয়দিনে থেমে নেই অটোরিক্সা ও পাখিভ্যান

মুজিবনগরে লক ডাউনের দৃতীয়দিনে থেমে নেই অটোরিক্সা ও পাখিভ্যান। ইচ্ছা মত চলছে যাত্রী বহনকারী গাড়িগুলো। যেখানে মেহেরপুর জেলা প্রশাসনের নিশেধাঙ্গার ভিতরে অটো, পাখি ভ্যান চলাচল একদম নিষিদ্ধ করা হয়েছে। সেখানে সেই নিষেধাঙ্গা অমান্য করে চালিয়ে যাচ্ছে যাত্রী বহনকারী গাড়ি।

শুক্রবার সকাল ১০ টার দিকে কেদারগন্জ বাজার প্রাঙ্গনে অটো ও পাখি ভ্যান দাড়িয়ে থাকতে দেখা গেছে।  মেহেরপুর জেলায় খুব দ্রুত আকারে করোনা সংকট বৃদ্ধি পাওয়ায় ১৫ দিনের কোঠর লকডাউন আরোপ করেছে জেলা প্রশাসন। বিঙ্গপ্তিতে উল্যেখ করা হয়েছে,লকডাউন চলাকালীন সময়ে শুধুমাত্র জরুরী কাজে ব্যবহৃত ওষুধের দোকান ২৪ ঘন্টা খোলা রাখা যাবে। এছাড়া হোটেল রেস্তোরা সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা, কাঁচাবাজার সীমিত সময়ের জন্য খোলা রাখা যাবে। এছাড়া পুরোপুরি বন্ধ থাকবে সকল ধরণের চায়ের দোকান, ইজিবাইক চলাচল, পাখি ভ্যান চলাচল । মোটরসাইকেলে শুধুমাত্র চালক একা চলাচল করতে পারবে। রিক্সাতে জরুরী প্রয়োজেনে এক জন যাত্রী চলাচল করতে পারবে।
গত মঙ্গলবার বিকালে জেলা করোনা প্রতিরোধ কমিটির কমিটির এক জরুরী (জুম) সভায় এ সিদ্ধান্তের কথা জানান কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।