মুজিবনগরে ২ ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট প্রদান

স্বাধীনতার ও মুক্তিযুদ্ধের তীর্থভূমি মুজিবনগর উপজেলার দারিয়াপুর ও মোনাখালী ইউনিয়নের জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের মাঝে সন্মান সূচক শুভেচ্ছা স্মারক হিসাবে ক্রেস্ট বিতরণ করা হয়েছে।

করোনা মহামারির কারণে গত ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের ছবি সম্বলিত মহান মুক্তিযুদ্ধের সন্মানসূচক শুভেচ্ছা স্মারক প্রদানের যে অনুষ্ঠান সেটি বন্ধ করার কারণে ক্রেস্ট গুলো উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে বিতরণ করা সম্ভব হয়নি।

সে জন্য মুক্তিযোদ্ধাদের দাবির প্রেক্ষিতে গত ৯ আগস্ট উপজেলার বিশিষ্ট মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট গুলো প্রদান করা এবং অবশিষ্ট মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট গুলো পৌঁচ্ছে দেওয়ার জন্য মুজিবনগর উপজেলার সাবেক নির্বাহী অফিসার উসমান গনি বিশিষ্ট মুক্তিযোদ্ধাদের নিকট আবেদন করেন।

তিনি যাবার আগে ক্রেস্টগুলো প্রদানের জন্য বীর মুক্তিযোদ্ধাদের দাবী ছিল। তাই তিনি উপজেলা ও ইউনিয়নের বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধাদের হাতে গত ৯ আগস্ট সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

অবশিষ্ট সকল বীর মুক্তিযোদ্ধার ক্রেস্ট ইউনিয়ন পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য বিশিষ্ট মুক্তিযোদ্ধাদের প্রতি আবেদন জনান তার ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে ক্রেস্ট বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের সঞ্চালনায় এবং যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউপি কমান্ডার আহসান আলী খান এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আব্দুল মালেক।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আ: কাশেম, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম।

অনুষ্ঠানের মাধ্যমে দারিয়াপুর ও মোনাখালি ইউনিয়নের ৫০ জন বীর মুক্তিযোদ্ধা ও মৃত্যু বরণকারি বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের হাতে ক্রেস্ট গুলি তুলে দেওয়া হয়।