মুজিবনগর উপজেলায় দুইটি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা

মুজিবনগর উপজেলার মোনাখালীতে মেহেরপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে ৭০০০ টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার মেহেরপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করে। অভিযানে মুদিখানা, হোটেলসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় মোনাখালী মেসার্স মহিদুল স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিতে ফ্রিজে ও র‌্যাকে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষিত প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয়, এছাড়া মেয়াদ মুল্যবিহীন পণ্য বিক্রয় ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মোঃ মহিদুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ৫,০০০ হাজার  টাকা জরিমানা করা হয়।

অপর একটি প্রতিষ্ঠান মেসার্স শাহীন রেস্তোরাঁ এর মালিক মোঃ শাহীনকে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাবার ও মিষ্টি তৈরি এবং মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ও ৪৩ ধারায় সতর্কতামুলক ২,০০০ হাজার  টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান মেহেরপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন কৃষি বিপণন কর্মকর্তার মোঃ জিবরাইল হোসেন, মেহেরপুর জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) মোঃ তারিকুল ইসলাম ও মেহেরপুর পুলিশ একটি টিম।

পরে জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও খারাপ পণ্যগুলো জনসম্মুখে নষ্ট করা হয় এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।