মুজিবনগর উপজেলায় দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা

মেহেরপুরের মুজিবনগর উপজেলা আনন্দবাস গ্রামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার ২২শে ফেব্রুয়ারী সকালের দিকে মেহেরপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করে।

অভিযানে মুদিখানা, ফার্মেসি, হোটেল, সার-কীটনাশকসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় আনন্দবাস বাজারে মেসার্স জিল্লুর স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিতে মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য সংরক্ষণ ও শিশুদের নিম্নমানের খাদ্যপণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারায় ৩,০০০/- টাকা জরিমানা করা হয়।

অপর একটি প্রতিষ্ঠান মেসার্স বাসার মিষ্টান্ন ভাণ্ডারকে পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য ফ্রিজে রেখে বিক্রয়ের অপরাধে ৩৮ ও ৫১ ধারায় ৫,০০০/- টাকা জরিমানা করা হয়।

এসময় জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও খারাপ পণ্যগুলো জনসম্মুখে নষ্ট করা হয় এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ বলেন,বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় দুই প্রতিষ্ঠানের পণ্যের মুল্যতালিকা ও নিম্নমানের খাদ্যপণ্য বিক্রয়ের অপরাধে জরিমানা করা হয় এবং জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা  ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত)  মোঃ তারিকুল ইসলাম ও এবং মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম।