মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগ মুজিবনগর মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেছেন।

রবিবার সকাল সাড়ে ৯ টার সময় মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দীন বিশ্বাস এর নেতৃত্বে একটি র‍্যালী কমপ্লেক্স গেট থেকে শুরু হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে শেষ হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। সেখানে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দীন বিশ্বাস এর সভাপতিত্বে কেদারগন্জ বাজারে অবস্হিত উপজেলা আওয়ামীলীগের অফিসে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দীন বিশ্বাস বলেন স্বাধীনতা বাঙালির শ্রেষ্ঠ অর্জন। তবে এ স্বাধীনতা একদিনে অর্জিত হয়নি। মহান ভাষা আন্দোলন থেকে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ অর্জনের এই দীর্ঘ বন্ধুর পথে বঙ্গবন্ধুর অপরিসীম সাহস, সীমাহীন ত্যাগ-তীতিক্ষা, বলিষ্ঠ নেতৃত্ব এবং সঠিক দিকনির্দেশনা জাতিকে কাংখিত লক্ষ্যে পৌছে দেয়। ১৯৭১ সালের ৭ই মার্চ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীণ পাকিস্তানী শাসকগোষ্ঠীর রক্তচক্ষু উপেক্ষা করে অসীম সাহসিকতার সাথে ঢ়াকার রেসকোর্স ময়দানে লাখো জনতার উদ্দেশ্যে বজ্রকণ্ঠে যে ঐতিহাসিক ভাষণ প্রদান করেন তা ছিল মূলত বাঙালি জাতির মুক্তির সনদ তারিই ফল আমাদের স্বাধীনতা।

সভায় উপস্হিত থেকে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, মহাজনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউর রহমান নান্নু, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বল্টু,মোনাখালি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জামাত আলী,বাগোয়ান ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কুতুবউদ্দীন মল্লিক,দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এ এস এম মাহবুব আলম,মুজিবনগর উপজেলা সেচ্ছাসেবকলীগ এর সাধারণ সম্পাদক আরিফ হোসেন,বাগোয়ান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল মল্লিক, বাগোয়ান ইউপি ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম ঝুটিকা,সম্পাদক মনিরুল ইসলাম ,ইউপি সদস্য সোহরাব হোসেন,কাজী কোমরউদ্দীন সেলিম,দিলিপ মল্লিক,শংকর বিশ্বাস সহ আওয়ামীলীগের বিভিন্ন অংগসংগঠনের নেতৃবৃন্দ।