মুজিবনগর উপজেলা কে ভুমিহীন ও গৃহহীনমুক্ত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুজিবনগর উপজেলা কে ভুমিহীন ও গৃহহীনমুক্ত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মেহেরপুরের মুজিবনগরে ৯টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তরের মধ্য দিয়ে মুজিবনগর উপজেলা কে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে।

পরে চতুর্থ পর্যায়ে ৪২ টা ঘরের মধ্যে বাকি ৯ টি ঘর হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে মুজিবনগর উপজেলার ৪২ টি ভুমিহীন ও গৃহহীন পরিবার আশ্রয়ণ প্রকল্পের জমিসহ ঘর পেয়েছেন।

গতকাল বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশের ৭ জেলা ও ১৫৯ টি উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে ৩৯ হাজার ৩৬৫ টি ঘর ও জমি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন শেষে এ ঘোষণা দেন তিনি।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ এর সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন, মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও রাজস্ব) লিংকন বিশ্বাস।এ সময় উপস্হিত ছিলেন, মুজিবনগর থানার সেকেন্ড অফিসার এস আই উত্তম কুমার, বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব হোসেন,দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার।

এব্যাপারে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস বলেন, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের ঘর হাস্তান্তরের পরে ২২ মার্চ বুধবার চতুর্থ পর্যায়ে ৯টি ঘর ও দলিল হস্তান্তরের মধ্য দিয়ে মুজিবনগর উপজেলা কে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।