মেহেরপুর ও জীবননগরে হাত ধোয়া দিবস পালিত

মেহরপুর ও জীবননগর বিশ্ব হাত ধায়া দিবস পালিত
বিশ্ব হাতধােয়া দিবস উপলক্ষে মেহেরপুর পরসভার উদ্যাগ বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। মঙ্গলবার দুপুরের দিকে পৌরমেয়র মাহফুজুর রহমানের নেতৃত্ব র‍্যালীটি পৌরসভা কার্যালয় চত্ত্বর থক শুরু করে বাদ্যের তালে তালে প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।
র‍্যালী শে বক্তব্য রাখেন মেহেরপুরের পৌর মেয়র মাহফুজুর রহমান ও পৌর সচিব তফিকুর রহমান । এ সময় প্যানল মেয়র শাহিনুর রহমান রিটন, কাউন্সিলর আল মামুন, নুরুল আশরাফ রাজিব, শিউলি আক্তার প্রমুখ উপস্তিথ ছিলন।
জীবননগর প্রতিনিধি জানান, সকলের হাত পরিছন্ন থাক এবং সকলর জন্য উনত স্যানিটেশন নিশ্চিত হােক সুস্ব্য জীবন এই প্রতিপাদ্যক সামনে রেখে জীবননগর জাতীয় স্যানিটশন মাস ও বিশ্ব হাত ধােয়া দিবস পালিত হয়েছে।
গতকাল মঙ্গলবার সাড় ১০টার সময় জীবননগর উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালীবের করা হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালী শেষে উপজেলা চক্তরের বটতলায় স্কুুুুলের শিক্ষার্থীদের হাত ধায়ার মধ্য দিয়ে এ দিবসটি পালন করা হয়।
জীবননগর উপজলা প্রশাসনের আয়াজেন ও ব্রাকের সহযাগিতায় উপজলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলন উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন উপজলা পরিষদর মহিলা ভাইস চেয়ারম্যান আয়সা সুলতানা লাকী, উপজেলা সমাজ সেবা অফিসার মাসুদুর রহমান, মৎস্য অফিসার ফরহাদুর রেজা, কৃষি অফিসার শারমিন আক্তার , ব্রাক দাবির এরিয়া ম্যানজার সাইফুল ইসলাম, শাখা ব্যবস্াপক মােস্তাক আহম্মদ, প্রগতি এরিয়া ম্যানজা আক্তারুজ্জামান , এসসিডিপির শাজাহান মাল্লা , ব্রাক ওয়াশ কর্মসূচির সংগঠক আলমগির হুসাইন প্রমুখ। উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন উপজেলা সহকারী জনস্বাস্য প্রকশলী রাজিব হাসান রাজু।