মেহেরপুরের আমঝুপিতে বৃষ্টির পানিতে দূর্ভোগ এলাকাবাসীর

দুই দিনের বর্ষণে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের ৭নং ওয়ার্ড বিশ্বাস পাড়া ও ৮নং ওয়ার্ড মীরপাড়ায় জনজীবন বিপর্যস্ত। গত শুক্র ও শনিবার দু’দিনের বৃষ্টির পানিতে পাড়ার একমাত্র রাস্তা তলিয়ে যায়। রাতভর বৃষ্টি হওয়ায় এলাকার সড়ক দুটি পানিতে ডুবে যাওয়ায় যান চলাচল ও এলাকার সাধারণ মানুষের চলাচল ব্যাহত হচ্ছে।

এমনিতেই বৃষ্টি, তার ওপর রাস্তায় পানি জমে থাকায় বেশ অসুবিধা হচ্ছে পথচারী ও এলাকাবাসীর। রাস্তায় জমে থাকা পানিতে অনেককেই সাইকেল, রিকশা ও ভ্যানে করে যাতায়াত করতে দেখা যায়।

বিশ্বাস পাড়ার রিয়াজ, রুমেল, শাকিল, রানা, সাজিবার রহমান সহ অনেকেই অভিযোগ করে বলেন, দীর্ঘ ২ বছর যাবৎ আমরা এলাকাবাসী এই দূর্ভোগে ভুগছি। প্রতিবার বৃষ্টির কারণে এলাকার একমাত্র চলাচলের রাস্তাটি হাটু পানিতে ডুবে থাকে। চেয়ারম্যান ও মেম্বার কে অবগত করা হলেও তারা আশ্বাস দিয়েছে তবে প্রতিকার হয়নি। মসজিদে বৃদ্ধ মানুষেরা পানি পেরিয়ে নামাজ আদায়ে যেতে পারে না।

এলাকার ইসমাইল হোসেন বলেন, মসজিদে যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরেই পানি জমে থাকে। আমাদের মসজিদে আসতে সমস্যা হয়। এলাকার অনেকের মসজিদে এসে নামাজ আদায়ের ইচ্ছা থাকলেও এই পানির কারণে তারা আসতে পারেনা।

মীরপাড়া জামে মসজিদের সেক্রেটারি রফিকুল ইসলাম বলেন, প্রতি বছরের বৃষ্টির পানিতে রাস্তাটি পানিতে ডুবে থাকে। নোংরা পানি পেরিয়ে আমাদের মসজিদে যেতে হয়। ভ‍্যান, রিকশা, মটরসাইকেল সহ অন‍্যান‍্য যানবাহন চলাকালে নোংরা পানি ছিটকে পোশাক নষ্ট হয়ে যায়। আবার ছোট-খাটো দূর্ঘটনাও ঘটছে। রাস্তাটিতে যেন আর পানি জমে না থাকে সে ব‍্যাপারে দ্রুত যথাযথ ব‍্যবস্থা নেওয়ার জন‍্য কর্তৃপক্ষের কাছে দাবী জানান এলাকার ভুক্তভোগীরা।