মেহেরপুরের খোকসা গ্রামে ডাকাতির ঘটনায় ৩ জনের জেল

মেহেরপুর সদর উপজেলার খোকসা গ্রামে ডাকাতির সঙ্গে জড়িত থাকায় ওমর আলী, মজির আলী ও মহরম নামে তিন ব্যক্তিকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরের দিকে মেহেরপুর যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোঃ কেরামত আলী এ রায় দেন।
সাজাপ্রাপ্ত ওমর আলী মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর গ্রামের তোয়াজ আলীর ছেলে, মুজির আলী শ্যামপুর ভবানী পাড়া গ্রামের রমজান আলীর ছেলে মহরম পার্শ্ববর্তী উত্তর শালিকা গ্রামের আমির আলীর ছেলে। মামলার বিবরণে জানা গেছে ২০১০ সালের ২১ মে রাতে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের খোকসা গ্রামের গফুর শেখের ছেলে রকিবুজ্জামান বাবুর বাড়িতে সশস্ত্র ডাকাতি সংঘটিত হয়।ওই রাতে ১০-১২ অস্ত্রধারী মুখোশ পরিহিত একদল ডাকাত বাবুর বাড়িতে প্রবেশ করে অস্ত্রের ভয় দেখিয়ে নগদ ৮০ হাজার টাকা, স্বর্ণের অলংকার ও মোবাইল সহ বিভিন্ন মালামাল ডাকাতি করে নিয়ে যায়।

ডাকাতরা নিরাপদে চলে যাবার জন্য সেখানে বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিরাপদে এলাকা ত্যাগ করে। এ ঘটনার পরদিন রকিবুজ্জামান বাবু বাদী হয়ে বাঃ দঃ এবং ৩৯৫/৩৯৭ ধারাই এবং বিস্ফোরক উৎপাদনাবলি আইনের ৩/৪ ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।যার মামলা নং ১৮। সেশন ১৮/১১। জি আর কেস নং ২৪৫/১০।
পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে ওমর আলী, মজিদ আলী ও মহরম সহ মোট ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১২ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন, এতে ওমর আলী, মজির আলি মহরম দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাদের প্রত্যেককে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড,১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে এ পি পি মিনা পাল এবং আসামিপক্ষে অ্যাডভোকেট রফিকুল ইসলাম কৌশলী ছিলেন।